whatsapp channel

Lifestyle: ঠোঁটের চারপাশের কালো দাগ দূর করার টিপস

অনেকেই ঠোঁটের যত্ন নেন, কিন্তু ঠোঁটের চারপাশে কালো দাগ (Blackspot) হয়ে যায়, তা অনেকেই খেয়াল করেন না। প্রথমে জানতে হবে এই কালো দাগ কেন হয় মানুষের লিভারের যদি কোন সমস্যা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

অনেকেই ঠোঁটের যত্ন নেন, কিন্তু ঠোঁটের চারপাশে কালো দাগ (Blackspot) হয়ে যায়, তা অনেকেই খেয়াল করেন না। প্রথমে জানতে হবে এই কালো দাগ কেন হয় মানুষের লিভারের যদি কোন সমস্যা থাকে অর্থাৎ খাওয়া-দাওয়া যদি অতিরিক্ত তেল ঝাল মশলাজাতীয় খাবার খান কিংবা জাঙ্কফুড খান, তাহলে এই ধরনের কালো দাগ আসতে পারে। ঠোঁটের চারপাশে কালো দাগ হওয়া কিন্তু একেবারেই স্বাস্থ্যের জন্য ভালো নয়। তাই টক্সিন জাতীয় শরীর থেকে বেরিয়ে যায় এমন খাবার খেতে হবে। প্রচুর পরিমাণে জল খেতে হবে এছাড়া মাঝে মাঝে গরম জল খেতে হবে। সকাল বেলা উঠে গুড় হলুদ খেলে শরীর থেকে সহজেই টক্সিন বেরিয়ে যায়, লেবুর রস খেতে হবে।

Advertisements

ঠোঁটের চারপাশে অর্থাৎ নাকের দুপাশ থেকে আর থুতনি পর্যন্ত কালো দাগ দূর করার জন্য সহজ একটি টিপস মাথায় রাখুন। এর জন্য আপনার প্রয়োজন হবে পাতি লেবুর রস ১ চামচ, পাতিলেবুর রস একসঙ্গে এক চামচ নারকেল তেল তার সঙ্গে একটি ভিটামিন ই ক্যাপসুল খুব ভালো করে মিশিয়ে একটি ছোট জায়গায় ভরে ফ্রিজে রেখে দিতে হবে এবং প্রতিদিন রাত্রে শোয়ার সময় আপনার এই ঠোঁটের চারপাশ থেকে শুরু করে থুতনি পর্যন্ত জায়গা খুব ভালো করে কাঁচা দুধ দিয়ে আগে পরিষ্কার করে নিয়ে তারপরে এই মিশ্রণটি আঙুলের ডগায় নিয়ে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে ফেলুন।

Advertisements

মুখের অনেক যত্ন করলেও অনেকেই এই বিষয়টি একেবারেই এড়িয়ে যান তাই এড়িয়ে গেলে চলবেনা নিজেকে সুন্দর রাখতে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে অবশ্যই এটি তৈরি করে লাগিয়ে ফেলতে পারেন এটি তৈরি করে আপনি যদি সপ্তাহের ৭ দিন পর পর লাগান, সাতদিন পরে আপনি আপনার মুখের পরিবর্তন বুঝতে পারবেন লেবুর মধ্যে থাকা প্রাকৃতিক এসিড ত্বকের ওপরে হওয়া কালো দাগ সহজেই দূর করে দেয়। এইখানের ত্বক অনেক বেশি খসখসে হয়ে যায় তাই নারকেল তেল এই তোকে অনেক বেশি মিস করবে আর ভিটামিন এর মধ্যে থাকা প্রাকৃতিক উপাদান আপনার ত্বককে ময়েশ্চারাইজ করার সাথে সাথে ত্বকের উপরের কালো দাগ একেবারে দূর করে দেবে।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media