Hoop Life

বাড়িতে বসেই বডি পলিশ করুন প্রাকৃতিক উপায়ে, দ্বিগুণ উজ্জ্বল হবে ত্বক

বডি পলিশিং শরীরের জন্য অসাধারন একটি উপাদান। ত্বক পরিষ্কার করতে, টানটান করতে বিশেষ করে যাদের বয়সের ভারে ঝুলে পড়েছে তাদের মাসে অন্তত একটা বডি পলিশিং ভীষণ প্রয়োজন হয়। তবে চিন্তা নেই, এখন আর এইসব করার জন্য খরচ করে পার্লারে যেতে হবেনা। এবার বাড়িতে বসেই করতে পারেন অসাধারণ বডি পলিশিং।

বডি পলিশিং করার জন্য উপকরণ -»
চার চামচ কফি পাউডার
চার চামচ চালের গুঁড়ো
একটা নারকল তেল
প্রয়োজন মতন গোলাপজল
দু-এক ফোঁটা লেবুর রস

বডি পলিশিং করার ব্যবহারবিধি -»
প্রত্যেকটি উপকরণকে ভালো করে মিশিয়ে নিতে হবে এরপর গায়ে জল ঢেলে ভালো করে পরিষ্কার করে নিয়ে এই মিশ্রণটি মুখ থেকে পায়ের পাতা পর্যন্ত সারা শরীরে ভালো করে ঘষে ঘষে লাগিয়ে রাখুন। কুড়ি মিনিট লাগিয়ে রাখুন পরে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন অথবা স্থান করে নিতে পারেন।

বডি পলিশিং করার উপকারিতা -»
শরীরের জন্যও বডি পলিশিং ভীষণ উপকারী একটি প্রথা। অনেকদিন আগে থেকেই এমন প্রথা চলে আসছে। তবে বর্তমানে সাধারণত এই প্রথাটি একটু লাক্সারি হিসাবে দেখা হলেও বাড়িতে কিন্তু খুব কম খরচে এই বিষয়টি করতে পারেন। এর ফলে ত্বক অনেক বেশি পরিষ্কার হয় ত্বকের ওপরে থাকা মরাকোষ সহজেই দূর হয়ে যায়। ত্বক নরম এবং মখমলে হয়ে ওঠে ত্বক টানটান হয়। যাদের বয়সের ভারে তো ভুলে গেছে তারা অবশ্যই মাসে অন্তত একবার বডি পলিশিং করান এতে যৌবন বজায়।

বডি পলিশিং করার সময় -»
মাসে অন্তত একবার তবে যদি সময় থাকে মাসে দুবার এটি করতে পারেন, কোন অসুবিধা নেই। এটি অন্তত কুড়ি মিনিট থেকে আধ ঘন্টা রেখে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলতে হবে।

Related Articles