whatsapp channel

Skin Care Tips: উজ্জ্বল ত্বক পেতে বাড়িতেই বানান নাইট ক্রিম, হাতে তুলে নিন মাত্র দুটি উপাদান

বাড়িতে থাকা মাত্র কয়েকটা জিনিস দিয়েই আপনি সহজেই কিন্তু সুন্দর হতে পারেন, এই দুটো জিনিস আপনি যদি ব্যবহার করেন তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে রাত্রিবেলা…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

বাড়িতে থাকা মাত্র কয়েকটা জিনিস দিয়েই আপনি সহজেই কিন্তু সুন্দর হতে পারেন, এই দুটো জিনিস আপনি যদি ব্যবহার করেন তাহলে দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার ঝকঝকে হয়ে গেছে রাত্রিবেলা নাইট ক্রিম ব্যবহার করা ভীষণ দরকার। রাত্রিবেলা সারারাত ধরে আপনার ত্বক কিন্তু নতুন ভাবে জন্ম নিতে পারে। তবে এই নাইট ক্রিম কিন্তু আপনি কখনোই বাইরে থেকে কিনে আনবেন না। বাড়িতে থাকা মাত্র দুটো জিনিস দিয়েই বানিয়ে ফেলতে পারেন অসাধারণ নাইট ক্রিম।

Advertisements

এর জন্য প্রথমেই আপনাকে নিতে হবে গ্লিসারিন, গ্লিসারিনকে খুব ভালো করে মিশিয়ে নিয়ে তার মধ্যে নিতে হবে গুঁড়ো দুধ। গুঁড়ো দুধ আমরা অনেকেই জানি, কাঁচা দুধ আমাদের ত্বকের জন্য খুব ভালো। কিন্তু যাদের পক্ষে কাঁচা দুধ নেওয়া সম্ভব নয় তারা কিন্তু গুঁড়ো দুধ ব্যবহার করতে পারেন গুঁড়ো দুধের মধ্যেও আছে, ওই একই উপাদান। আমাদের ত্বকের সুন্দর ময়শ্চারাইজড এবং একেবারে নিদাগ করতে সাহায্য করে, তাই আর দেরি না করে চটপট বানিয়ে ফেলুন অসাধারণ এই নাইট ক্রিম।

Advertisements

রাত্রেবেলা ঘুমোনোর আগে খুব ভালো করে মুখ ধুয়ে নিতে হবে। পরিষ্কার মুখ যখন হয়ে যাবে, তখন সেই পরিষ্কার মুখে এই নাইট ক্রিম লাগিয়ে ফেলুন নাইট ক্রিম। একবার লাগিয়ে দেখবেন, আপনার ত্বক একেবারে কাঁচের মতন ঝকঝকে পরিষ্কার হয়ে গেছে। আমরা অনেক সময় বাজারে গিয়ে নানান রকম নাইট ক্রিম কিনে আনি, তার দামও অনেক বেশি হয়, অনেক সময় ইনগ্রেডিএন্স এ লেখা থাকে কাঁচা দুধ।

Advertisements

কিন্তু তা হয়তো সত্যি থাকে না, তাই আর দেরি না করে আজ থেকে শুরু করে দিন। কারণ সামনেই দুর্গা পুজো, দুর্গা পুজোয় নতুন নতুন ড্রেসের সঙ্গে যদি একগাদা দাগ থাকে, তাহলে কিন্তু দেখতে ভালো লাগবে না। তাই দুর্গাপুজোর সময় নিজেকে যদি অনেক বেশি সুন্দর দেখতে চান তাহলে অবশ্যই এই ক্রিমটি একবার ব্যবহার করেই দেখুন, গ্লিসারিন যাদের শুষ্ক ত্বক তাদের ত্বকের সারারাত ধরে ময়েশ্চারাইসড করবে, যার ফলে তো একেবারে বাচ্চাদের মতন নরম তুলতুলে থাকবে।

Advertisements

Skin Care Tips: উজ্জ্বল ত্বক পেতে বাড়িতেই বানান নাইট ক্রিম, হাতে তুলে নিন মাত্র দুটি উপাদান

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক