whatsapp channel

ত্বকের রং উজ্জ্বল হবে এই একটি প্রাকৃতিক উপায়ে, রইলো ভিডিও

ফর্সা হতে কে না পছন্দ করে, কিন্তু আপনি যদি জন্ম থেকেই শ্যামলা বা কালো রংয়ের জন্মে থাকেন তাহলে কোন ক্রিমরই সাধ্য নেই একেবারে ফর্সা রং তৈরি করা। কিন্তু আপনি যদি…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

ফর্সা হতে কে না পছন্দ করে, কিন্তু আপনি যদি জন্ম থেকেই শ্যামলা বা কালো রংয়ের জন্মে থাকেন তাহলে কোন ক্রিমরই সাধ্য নেই একেবারে ফর্সা রং তৈরি করা। কিন্তু আপনি যদি ভেতর থেকে সুস্থ থাকেন, ভালো খাওয়া-দাওয়া করেন বা ত্বকের নিয়মিত যত্ন করেন তাহলে কালো রং এর আসতে পারে গ্ল্যামার। তখন যেকোন ফর্সা রং এর ব্যক্তিরাই আপনাকে দেখে ঈর্ষা করতে পারে।

Advertisements

Advertisements

কালো থেকে ফর্সা হতে গেলে আপনাকে দুই একটা স্টেপ ফলো করতে হবে। এজন্য বাড়িতে থাকা কয়েকটি প্রাকৃতিক উপাদান ব্যবহার করুন। বাজারচলতি কোন ফেয়ারনেস ক্রিম ব্যাবহার করে আপনি সাময়িক হয়তো একটি ফলাফল দেখতে পারেন তবে তা কখনই দীর্ঘস্থায়ী হয় না এটি স্কিনের জন্য যথেষ্ট ক্ষতিকর। নানা কারণে মুখ এবং শরীরের অংশ কালো হয়ে যেতে পারে ঘরে বানানো এই ছোট্ট একটি উপকরণ দিয়ে তৈরি মিশ্রণটি আপনি যদি পরপর কয়েক দিন ব্যবহার করেন তাহলেই আপনি আপনার পরিবর্তন লক্ষ্য করবেন। আপনার সুবিধার্থে ভিডিওটি দেওয়া হলো তবে ভিডিওটি দেখার আগে কি করে ফেসপ্যাকটি বানাবেন তা জেনে নিন।

Advertisements

Advertisements

এর জন্য প্রয়োজন হবে কমলালেবুর খোসা এক-চামচ লেবুর রস, এক-চামচ খাওয়ার জন্য গুড় এবং অল্প সামান্য হলুদ গুঁড়ো। লেবুর খোসা গুলিকে ভালো করে সেদ্ধ করে নিতে হবে এই পড়ে ছাকনির সাহায্যে রস গুলিকে ছেঁকে নিয়ে তার সঙ্গে এক-চামচ লেবুর রস, এক চামচ খাওয়ার গুড়, এবং এক চামচ হলুদ গুঁড়ো ভালো করে মিশিয়ে নিয়ে মুখে, গলায়, হাতে এবং সারা শরীরে স্ক্রাবার হিসেবে যদি পরপর সাতদিন ব্যবহার করতে পারেন, তাহলে আপনি আপনার ত্বকের পরিবর্তন লক্ষ করতে পারবেন।

দেখে নিন ভিডিওটি-»

whatsapp logo
Advertisements
Avatar