whatsapp channel

Skin Care Tips: পুজোর আগে জেল্লাদার ত্বক পেতে ব্যবহার করুন পাঁচটি ফেসপ্যাক

আর মাত্র কয়েকটা দিন বাকি পুজো আসতে। সারা বছর আমরা অপেক্ষা করি, এই দিনটির জন্য। পুজোর দিনগুলো যদি নিজেকে একটু সুন্দর দেখতে না লাগে, তাহলে আর কি হল, চটজলদি বানিয়ে…

Avatar

Advertisements
Advertisements

আর মাত্র কয়েকটা দিন বাকি পুজো আসতে। সারা বছর আমরা অপেক্ষা করি, এই দিনটির জন্য। পুজোর দিনগুলো যদি নিজেকে একটু সুন্দর দেখতে না লাগে, তাহলে আর কি হল, চটজলদি বানিয়ে ফেলুন পাঁচটি অসাধারণ ফেসপ্যাক। এই ফেসপ্যাকগুলো আপনার ত্বককে খুব সুন্দর করতে কাজে লাগবে।

Advertisements

১) দুধ, মধু ফেসপ্যাক – সকাল সন্ধ্যে দুধ এবং মধু ভেজানো মিশ্রণ দিয়ে যদি মুখ পরিষ্কার করতে থাকেন, তাহলে ত্বক দেখবেন, ধীরে ধীরে ত্বক উজ্জ্বল হয়ে যাবে, পুজোর আগে এক্সট্রা গ্লো পাবেন।

Advertisements

২) অ্যালোভেরা জেল, গোলাপজল, মধুর ফেসপ্যাক – উপরের বলে তিনটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে ফেলুন এবং এই মিশ্রণটি নাইট ক্রিম হিসেবে প্রতিদিন লাগিয়ে শুয়ে পড়ুন। দেখবেন, আপনার ত্বক কত সুন্দর হয়েছে, তবে এটিকে অবশ্যই আপনাকে ফ্রিজে রাখতে হবে।

Advertisements

 

Advertisements

৩) বেসন, চালের গুঁড়ো, মুসুর ডাল বাটা – তিনটি উপকরণকে খুব ভালো করে কাঁচা দুধের সঙ্গে মিশিয়ে একটি ঘন মিশ্রণ তৈরী করে নিন।

৪) টক দই, পাতিলেবুর ফেসপ্যাক – টক দই, পাতিলেবুর রসকে খুব ভালো করে মিশিয়ে ফেলুন। যাদের ত্বকের ওপর অতিরিক্ত কালো দাগ টেনে সমস্যা রয়েছে, তারা কিন্তু অনায়াসে এটি লাগাতে পারেন।

Skin Care Tips: পুজোর আগে জেল্লাদার ত্বক পেতে ব্যবহার করুন পাঁচটি ফেসপ্যাক

৫) টমেটোর রস, আলুর রস, টক দই এর ফেসপ্যাক – তিনটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে ফেলুন। সপ্তাহে অন্তত চারদিন এটি খুব ভালো করে মুখে ঘষে ঘষে লাগিয়ে ফেলুন।

ফেসপ্যাক ব্যবহারের উপকারিতা –

১) ত্বক সুন্দর ও পরিষ্কার থাকে – নিয়মিত ফেসপ্যাক ব্যবহার করলে ত্বক সুন্দর ও পরিষ্কার থাকবে। ত্বকে ফেসপ্যাক ব্যবহার করলে, ত্বক সুন্দর এবং ঝলমলে থাকবে। অনেকেরই ত্বক একেবারে ফ্যাকাশে হয়ে যায়, তাদের জন্য এই ফেসপ্যাকগুলি।

২) অকালবার্ধক্য দূর হবে – অকালবার্ধক্য দূর করতে সাহায্য করবে প্রত্যেকটি ফেসপ্যাক। যাদের মনে হয় ত্বক একেবারে পুরিয়ে গেছে তারা কিন্তু অনায়াসে এটি ব্যবহার করতে পারেন।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements