whatsapp channel

Skin Care: পুজোয় অতিরিক্ত সাজে ত্বক একেবারে খসখসে, শিখে নিন ত্বক নরম করার টিপস

মেকআপ করলে ত্বক অনেক সময় খসখসে হয়ে যায়। মেকআপ কিট যতই দাম দিয়ে কেনার না কেন এর মধ্যে থাকা কেমিকাল উপাদান ত্বকের ক্ষতি করতে সাহায্য করে আর এই ক্ষতি যদি…

Avatar

HoopHaap Digital Media

মেকআপ করলে ত্বক অনেক সময় খসখসে হয়ে যায়। মেকআপ কিট যতই দাম দিয়ে কেনার না কেন এর মধ্যে থাকা কেমিকাল উপাদান ত্বকের ক্ষতি করতে সাহায্য করে আর এই ক্ষতি যদি দিনের-পর-দিন হতে থাকে। তাহলে কিন্তু আপনার ত্বক অনেক বেশি খারাপ হয়ে যাবে কিছু করেই আপনি এটা মেকআপ করতে পারবেন না। তাই প্রতিদিন ত্বক ভালো করে মেকআপ করার পরে রাত্রে শুতে যাওয়ার সময় অন্তত পনের মিনিট নিজের ত্বককে একটুখানি যত্ন করুন।

আর এই যত্ন করার জন্য আপনাকে খুব বেশি কিছু লাগবে না। তৈরি করে ফেলুন দুধের অসাধারণ একটি ফেয়ারনেস ক্রিম। হ্যাঁ কাঁচা দুধ আপনার ত্বকের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। সামান্য কাঁচা দুধ তার মধ্যে ২ চামচ গ্লিসারিন তার মধ্যে দুধ, দুটি ভিটামিন এ ক্যাপসুল এবং তার মধ্যে প্রয়োজনমতো অ্যালোভেরা জেল এর মিশ্রণকে ভালো করে মিশিয়ে নিয়ে রাত্রে মুখ ভালো করে পরিষ্কার করে নিন। এই মিশ্রণটি মুখে ভালো করে লাগিয়ে রাখুন। এই ফেসপ্যাক যদি আপনি পরপর সাতদিন মাখতে পারেন তাহলে দেখবেন আপনার তো কত সুন্দর হয়ে গেছে।

আর পরপর সাতদিন কিন্তু আপনাকে রোজ মাখতে হবে। মাঝে কোন দিন বাদ দিলে চলবে না, তবে এটি মেখে শুয়ে পড়তে পারলে খুবই ভালো হয়। তবে যাদের তৈলাক্ত ত্বক তারা কিন্তু এটি অসুবিধায় পড়তে পারে তাই ঘণ্টা লাগিয়ে রেখে ভালো করে ধুয়ে ফেলবেন। অনেকেই এগুলি শুরু করেন কিন্তু পরপর আর কন্টিনিউ করেন না, এটা তৈরী করে আপনি ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন। ফ্রিজ থেকে বার করে যদি নিয়মিত লাগাতে পারেন, তাহলে দেখবেন কত উপকারে লাগবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media