Bengali SerialHoop Plus

Aratrika Maity: ক্লাস ফাইভ থেকে দিচ্ছেন অডিশন, বহু ব্যর্থতা পেরিয়ে কিভাবে নায়িকা হলেন আরাত্রিকা!

কয়েকটি মাত্র সিরিয়ালে অভিনয় করেই ছোটপর্দার পরিচিত মুখ হয়ে উঠেছেন আরাত্রিকা মাইতি (Aratrika Maity)। ‘খেলনা বাড়ি’ সিরিয়ালে সাবলীল অভিনয় দিয়ে দর্শকদের মন জয় করার পর বর্তমানে ‘মিঠিঝোরা’ ধারাবাহিকে দেখা যাচ্ছে তাঁকে। এখানেও তাঁর রাইপূর্ণা চরিত্রটি বেশ পছন্দ হয়েছে দর্শকদের। এখনও পর্যন্ত তেমন টিআরপি তুলতে না পারলেও দর্শকরা প্রশংসাই করছেন মিঠিঝোরা ধারাবাহিকের।

বাড়িতে অভিনয়ের পরিবেশ ছিল আরাত্রিকার। এক সাক্ষাৎকারে তিনি জানান, তাঁর দাদু যুক্ত ছিলেন থিয়েটারের সঙ্গে। নাটকের দল ছিল তাঁর। অভিনেত্রীর বাবা, জেঠুও যুক্ত ছিলেন সেখানে। তিনিও ছোট থেকেই অডিশন দিয়েছেন অনেক জায়গায়। নাচ, নাটক করতেন ছোট থেকেই। আরাত্রিকা জানান, তাঁর মায়েরও প্রচুর উৎসাহ ছিল এতে। তিনি বিভিন্ন জায়গায় তাঁর ছবি দিয়ে আসতেন। অডিশনের জায়গাও খুঁজে বের করতেন।

কম ব্যর্থতার সম্মুখীন হননি আরাত্রিকা। অনেক জায়গায় অডিশন দিয়ে বাদ পড়েছেন। পঞ্চম শ্রেণি থেকেই ঝাড়গ্রাম থেকে কলকাতায় এসে অডিশন দিতেন তিনি। সাক্ষাৎকারে তিনি জানান, কেউ কেউ বলেছেন, তাঁদের স্বাস্থ্যবান অভিনেত্রী চাই। আবার কখনো শুনেছেন, তাঁকে নাকি বাচ্চা বাচ্চা দেখতে। অডিশন দেওয়ার আগেই রিজেক্টেডও হয়েছেন। ব্যর্থতা সত্ত্বেও ভেঙে পড়েননি আরাত্রিকা। প্রথম সুযোগ তিনি পান করুণাময়ী রাণী রাসমণি সিরিয়ালে। কিন্তু সেখানে কোনো সংলাপ ছিল না তাঁর। তিন দিন শুধুই ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন।

লকডাউনে ‘অগ্নিশিখা’ সিরিজ জন্য অডিশন দিয়েই প্রথম ব্রেক পান আরাত্রিকা। তবে তিনি মূলত জনপ্রিয়তা পেয়েছেন খেলনা বাড়ি ধারাবাহিক থেকে। এই সিরিয়ালে অভিনেতা বিশ্বজিৎ ঘোষের বিপরীতে দেখা গিয়েছিল তাঁকে। মিতুল চরিত্রটি খুব ভালো ভাবেই ফুটিয়ে তুলেছিলেন তিনি। খেলনা বাড়ি সিরিয়ালটি শেষ হতে না হতেই ‘মিঠিঝোরা’য় সুযোগ পেয়ে যান আরাত্রিকা। তবে অভিনয়ের সঙ্গে সঙ্গে চলছে তাঁর পড়াশোনাও। বর্তমানে যোগমায়া দেবী কলেজে সাইকোলজি নিয়ে প্রথম বর্ষে পড়ছেন তিনি। অভিনয়ের পাশাপাশি পড়াশোনাও সমান তালে চালাচ্ছেন আরাত্রিকা। ঘোষের বিপরীতে দেখা গিয়েছিল তাঁকে। মিতুল চরিত্রটি খুব ভালো ভাবেই ফুটিয়ে তুলেছিলেন তিনি। খেলনা বাড়ি সিরিয়ালটি শেষ হতে না হতেই ‘মিঠিঝোরা’য় সুযোগ পেয়ে যান আরাত্রিকা। তবে অভিনয়ের সঙ্গে সঙ্গে চলছে তাঁর পড়াশোনাও। বর্তমানে যোগমায়া দেবী কলেজে সাইকোলজি নিয়ে প্রথম বর্ষে পড়ছেন তিনি। অভিনয়ের পাশাপাশি পড়াশোনাও সমান তালে চালাচ্ছেন আরাত্রিকা।

whatsapp logo

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই