whatsapp channel

কোয়েল-মিমিদের টক্কর দীপা-জগদ্ধাত্রীর, পুজো উদ্বোধনে কে কত দর হাঁকেন?

আশ্বিন মাস পড়ব পড়ব করছে। সেই সঙ্গে এগিয়ে আসছে বাঙালির সবথেকে বড় উৎসব, দূর্গাপুজো (Durgapuja)। এ বছর পুজো পড়েছে অক্টোবরের শেষে। মহালয়াও একই মাসে। তাই হাতে কিছুটা সময় থাকতে থাকতেই…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

আশ্বিন মাস পড়ব পড়ব করছে। সেই সঙ্গে এগিয়ে আসছে বাঙালির সবথেকে বড় উৎসব, দূর্গাপুজো (Durgapuja)। এ বছর পুজো পড়েছে অক্টোবরের শেষে। মহালয়াও একই মাসে। তাই হাতে কিছুটা সময় থাকতে থাকতেই প্রস্তুতিতে নেমে পড়ছে বিভিন্ন পুজো কমিটিগুলো। মণ্ডপ তৈরির কাজ যেমন এগোচ্ছে, তেমনি অন্যদিকে আলোচনা চলছে, এ বছর পুজোর উদ্বোধন করবেন কোন তারকা? অভিনেতা অভিনেত্রীরা কে কেমন দর হাঁকছেন এবারে?

Advertisements

মাঝারি থেকে বড় পুজো এবং আবাসন, মূলত উদ্বোধনে তারকা আনার চল দেখা যায় এই সব পুজোগুলিতেই। শুধু যে শহর কলকাতাতেই এমন চল রয়েছে এমনটা কিন্তু নয়। মফস্বলেও যান তারকারা। ফিতে কেটে উদ্বোধন করেন পুজোর। বদলে নেন মোটা পারিশ্রমিক। তবে সেখানে বড়পর্দার নায়ক নায়িকাদের তুলনায় ছোটপর্দার তারকাদের চাহিদা বেশি। মিঠাই, জগদ্ধাত্রী, দীপাদের জনপ্রিয়তার কাছে বিশেষ পাত্তা পান না টলিউড তারকারা। তবে গত বছর সিরিয়ালের নায়িকাদের চাহিদা যে হারে বেড়েছিল, এ বছরে অতটাও নেই।

Advertisements
কোয়েল-মিমিদের টক্কর দীপা-জগদ্ধাত্রীর, পুজো উদ্বোধনে কে কত দর হাঁকেন?
কোয়েল মল্লিক

আনন্দবাজার অনলাইনের দাবি, এ বছরে নাকি সবথেকে বেশি চাহিদায় রয়েছেন অভিনেত্রী কোয়েল মল্লিক। এক একটা পুজো উদ্বোধন করতে তিনি নেন প্রায় ৫ লক্ষ টাকা। তারপরেই রয়েছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং দেব। দুজনেরই আনুমানিক পারিশ্রমিক নাকি ৩ লক্ষ টাকা। সাংসদ মিমি চক্রবর্তী নাকি নেন প্রায় আড়াই লক্ষ টাকা। আর শুভশ্রী, শ্রাবন্তী, অঙ্কুশদের পারিশ্রমিক নাকি আনুমানিক ২ লক্ষ টাকা।

Advertisements

সায়ন্তিকা এবং যশ দাশগুপ্ত দুজনেই নাকি প্রায় দেড় লক্ষ টাকা নেন পুজো উদ্বোধন করতে। এরপরেই রয়েছেন ছোটপর্দার তারকারা। সবথেকে উপরে রয়েছেন দিতিপ্রিয়া রায়। তাঁর দর নাকি আনুমানিক ১ লক্ষ টাকা। তারপরেই রয়েছেন স্বস্তিকা ঘোষ এবং অঙ্কিতা মল্লিক। দুজনেই নাকি দাবি করেন প্রায় ৫০ হাজার টাকা। শেষে রয়েছেন শুভস্মিতা এবং সৃজলা গুহ। তাঁরা নাকি নেন ৪০ হাজার টাকা করে। তারকাদের এই পারিশ্রমিকের উপরে ভিত্তি করে বাজেট বুঝেই বেছে নেন পুজো উদ্যোক্তারা। যদিও তারকাদের এই পারিশ্রমিকের অঙ্ক কেউই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেননি।

Advertisements
whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই