Hoop Life

Lifestyle: সূর্যের আলোয় মুখের উপর হওয়া কালো দাগ দূর করুন তিনটি ঘরোয়া উপায়ে

শীতকালে খুব ইচ্ছা করে রোদের দিকে একটু মুখ ফিরিয়ে থাকতে ঠান্ডা লাগলেই মনে হয়, তখন যেখানে যেখানে রোদ পোয়ানো যায়, সেখানেই একটু দাঁড়িয়ে যাই। কিন্তু আমরা অনেকেই জানি না, এই ছোট ছোট কালো দাগ দূর করতে মাত্র কয়েকটা উপকরণ লাগে এই কয়েকটা উপকরণ, যদি আপনি আপনার বাড়িতে রাখতে পারেন তাহলে দেখবেন, কালো দাগ একেবারে টাটা বাই বাই বলে আপনাকে চলে গেছে। Hoophaap এর পাতায় দেখে ফেলুন অসাধারণ টিপস।

১) পাতিলেবুর রস – মুখের উপরে হওয়া কালো দাগ দূর করতে সাহায্য করে পাতিলেবুর রস। পাতিলেবুর রসের মধ্যে রয়েছে প্রচুর পরিমানে ভিটামিন সি ত্বকের ওপরে হওয়া কালো দাগকে একেবারে দূর করে দেয়। পাতিলেবুর রসের সঙ্গে ভিটামিন ই অয়েলকে খুব ভালো করে মিশিয়ে নিন, আর এই মিশ্রণটির মুখের কালো দাগের ওপরে ভালো করে লাগিয়ে রাত্রিবেলা শুয়ে পড়ুন, দেখবেন আপনার ত্বক কত সুন্দর পরিষ্কার এবং ঝকঝকে হয়ে গেছে।

২) টমেটোর রস –মুখের উপর যদি কালো দাগ অতিরিক্ত পরিমাণে হয়ে থাকে, তাহলে টমেটোর রস ব্যবহার করতে পারেন, টমেটোর রস কিন্তু আমাদের ত্বকের উপরে ন্যাচারাল ব্লিচিং প্রপার্টি হিসেবে কাজ করে, যদি টমেটোর রস নিয়মিত ব্যবহার করতে পারে তাহলে দেখবেন ত্বকের উপরে হওয়া কালো দাগ সহজেই দূর হয়ে গেছে।

৩) গ্রিন টি – মুখের উপর হওয়া কালো দাগ দূর করার জন্য খুব উপযুক্ত একটি উপাদান হল গ্রিন টি, আমরা প্রত্যেকেই গ্রিন টি পান করে থাকি, কিন্তু আমরা জানি না, গ্রিন টির মধ্যে আছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক