Hoop Life

Lifestyle: নরম গোল রুটি বানানোর সহজ পাঁচটি টিপস শিখে নিন

নরম গোল রুটি বানানোর জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু আপনি কি জানেন রুটিটা মাখার সময় যদি আপনি যদি কতগুলো টিপস ফলো করতে পারেন তাহলে কিন্তু আপনার বানানো রুটি ও সহজেই নরম এবং হবে।

১) আমরা অনেক সময় প্রথমে একটা ভুল করি আমরা ঠাণ্ডার জলেতে আটা মাখি। কিন্তু আপনি কি জানেন দুটি করার সময় যদি গরম জল দিয়ে আটা মাখতে পারেন, তাহলে কিন্তু রুটি খুব তাড়াতাড়ি নরম হয়।

২) আমরা অনেকেই জানি না রুটি করার সময় যদি ছানার জল দিয়ে আটা মাখা হয়, তাহলেও কিন্তু রুটি ভীষণ নরম হয়।

৩) ছানার জল শুধু নয় টক দই দিয়ে যদি আটা বা ময়দা আটা ময়দা মাখতে পারেন, তাহলেও কিন্তু দুটি ভীষণ নরম এবং গোল হয়।

৪) পছন্দসই যে কোন সবজি মিক্সিতে পেস্ট করে নিয়ে এই পেস্ট এর সঙ্গে যদি আটা মাখতে পারেন তাহলে কিন্তু রুটি ভীষণ ভালো নরম হয়। এর সঙ্গে যদি একটু আলু সেদ্ধ মিক্স করে দিতে পারেন, তাহলে তো কোন কথাই নয়। এর সঙ্গে তরকারি লাগবেই না সামান্য চাটনির সঙ্গেই আপনি খেয়ে ফেলতে পারবেন নরম নরম গরম রুটি।

৫) দুটি করার সময় মনে রাখতে হবে আটা মেখে যদি সামান্য এর মধ্যে সরষের তেল মাখিয়ে যদি নরম পাতলা ভিজে কাপড়ে চাপা দিয়ে আধ ঘন্টা রাখতে পারেন। তাহলে কিন্তু সেই আটা দিয়ে বানানো রুটি ভীষণ নরম হবে।

নতুন গৃহিণীরা যদি এমন ছোট ছোট টিপস নিজেদের জীবনের নানান কাজে ব্যবহার করতে চান। তাহলে অবশ্যই আমাদের Hoophaap এর পাতায় চোখ রাখুন অবশ্যই আমরা চেষ্টা করব আপনাদের পছন্দমত টিপস নিয়ে আপনাদের সামনে হাজির হতে।

Related Articles