Rasgolla Recipe: বাড়িতেই বানাতে পারবেন নরম তুলতুলে সাদা রসগোল্লা, সহজ এই ট্রিকস জানলেই কেল্লাফতে

একটা রসগোল্লা খেলে যেমন পেট ভরে, মন ভরে ঠিক তেমনি যাদের গ্যাসের সমস্যা রয়েছে, তারা কিন্তু একটা রসগোল্লা খেতে পারেন। বিশেষ করে পেট খারাপ হলে বলে, গরম রসগোল্লা খেতে, কিন্তু কেমন হয় আপনি যদি বাড়িতেই অসাধারণ ভাবে বানিয়ে ফেলতে পারেন স্পঞ্জি রসগোল্লা তাই আর দেরি না করে চটপট দেখে ফেলুন। বিশেষ করে যারা ছানা খেতে চান না, তারা রসগোল্লা খেতে পারেন। তবে যাদের ডায়াবেটিস আছে, তারা কিন্তু অবশ্যই রসগোল্লা খাওয়ার সময় রসটাকে ফেলে দিয়ে খাবেন।

তবে এতে আবার অনেকেই রেগে যান, তারা বলেন যে রসগোল্লা খাবো রস ছাড়া, সে আবার কেমন রসগোল্লা। উপকরণ হিসেবে নিতে হবে এক কাপ ছানা, শুজি এক কাপ, ময়দা পরিমান মত , চিনি পরিমাণ মতো।

একটি পাত্রের মধ্যে খুব ভালো করে সমস্ত উপকরণকে মিশিয়ে নিতে হবে, তারপর গোল করে লেচির মতন করে কেটে নিতে হবে। তবে ময়দাটা মাখার সময় খুব ভালো করে হাতের তালু দিয়ে চেপে চেপে নরম করে নিতে হবে, তবেই খুব ভালো রসগোল্লা হবে, তারপর জল গরম করে তার মধ্যে চিনি দিয়ে ভালো করে ফুটিয়ে দিতে হবে, তারপর ওই ছানার গোলাগুলো এই ফুটন্ত মিষ্টির জলের মধ্যে দিয়ে দিতে হবে। তারপর অতিথি আপ্যায়নের জন্য বেশ খানিকক্ষণ রেখে দিয়ে পরে কিছুটা কাজুবাদাম কুচি, যদি ইচ্ছা করে তাহলে দিয়ে পরিবেশন করুন, দেখবেন গরম গরম রসগোল্লা, আপনি বাড়িতেই কি সুন্দর বানাতে পারছেন।