whatsapp channel

Chicken Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য মসুর চিকেন কোরমা রেসিপি

রবিবারের মানেই ভাতের পাতে পড়বে চিকেন অথবা মাটন। কিন্তু কেমন হয় যদি একটু অন্যরকমভাবে চিকেন রান্না করতে পারেন বিষয়টা মন্দ হয় না রবিবার যদি কোন অতিথি আপ্যায়ন করতে হয়, তাহলেও…

Avatar

HoopHaap Digital Media

রবিবারের মানেই ভাতের পাতে পড়বে চিকেন অথবা মাটন। কিন্তু কেমন হয় যদি একটু অন্যরকমভাবে চিকেন রান্না করতে পারেন বিষয়টা মন্দ হয় না রবিবার যদি কোন অতিথি আপ্যায়ন করতে হয়, তাহলেও চটজলদি বানিয়ে ফেলতে পারেন অসাধারণ সুস্বাদু এই রেসিপিটি। Hoophaap স্পেশাল অসাধারণ এই রেসিপি দেখে নিন।

উপকরণ –
মসুর ডাল এক বাটি
হাড়ওয়ালা মুরগির মাংস ৫০০ গ্রাম
পেঁয়াজ বাটা ৩ টেবিল চামচ
পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ
আদা বাটা ১ টেবিল চামচ
রসুন বাটা ২ টেবিল চামচ
টমেটো বাটা ১ টেবিল চামচ
হলুদ গুঁড়ো ১ চা চামচ
লঙ্কাগুঁড়ো
জিরে গুঁড়ো এক চা-চামচ
ধনেগুঁড়া ১ চা-চামচ
ধনেপাতা কুচি এক মুঠো
সরষের তেল ৫ টেবিল চামচ
নুন মিষ্টি স্বাদ মত
তেজপাতা, শুকনো লংকা, লবঙ্গ, এলাচ, দারচিনি

প্রণালী – কড়াইতে সামান্য সরষের তেল গরম করে পেঁয়াজ কুচি ভালো করে লাল লাল করে ভেজে তুলে রাখতে হবে। প্রেসার কুকারে মসুর ডাল সেদ্ধ করে রাখতে হবে। এরপর কড়াইতে তেল গরম করে তাতে তেজপাতা, শুকনো লঙ্কা, দারচিনি, এলাচ, লবঙ্গ দিয়ে তার মধ্যে একে একে পেঁয়াজ বাটা, আদা বাটা, রসুন বাটা, টমেটো বাটা, গুঁড়ো মশলা দিয়ে মাংস দিয়ে ভালো করে কষাতে হবে। ভালো করে কষানো হয়ে গেলে, সিদ্ধ করার ডাল দিয়ে দিতে হবে ভাল করে মাখা মাখা করে নিতে হবে সামান্য গরম জল দিয়ে ঢাকা দিয়ে রাখতে হবে। ৫ মিনিট পর ঢাকনা খুলে আবারও খুন্তি দিয়ে ভাল করে নাড়িয়ে চাড়িয়ে নুন, মিষ্টি দেখে নিয়ে উপরে ধনেপাতা কুচি, ভেজে রাখা পেঁয়াজ কুচি এবং সামান্য গরম মশলার গুঁড়া ছড়িয়ে গরম গরম পরিবেশন করুন মসুর চিকেন কোরমা।

Chicken Recipe: ভাতের সঙ্গে খাওয়ার জন্য মসুর চিকেন কোরমা রেসিপি

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media