Hoop Life

Lifestyle: বৃষ্টিতে ভিজে মাথা ধরেছে? ৫ ঘরোয়া টোটকায় পান চটপট সমাধান

Advertisements

রেমালের জেরে চারিদিকে ঝড়-বৃষ্টি সোমবার থেকে শুরু হয়ে গিয়েছিল আর এই ঝড় বৃষ্টি। যদি ভিজে কোন কারনে একবার মাথা ধরে যায়, তাহলে কিন্তু সহজে ছাড়তে চায় না এমন পরিস্থিতি অনেকের ক্ষেত্রে ঘটেছে। যদি অতিরিক্ত মাথার যন্ত্রণা হয়, তাহলে অনেকেই আছেন যারা টপার টপ যন্ত্রণার ওষুধ খেয়ে ফেলেন, কিন্তু আপনি কি জানেন পাঁচটা টোটকায় খুব কম সময়ের মধ্যেই আপনি মাথা ব্যথা জয় করতে পারবেন।

তাই আর দেরি না করে আর ওষুধ গুলোকে দূরে ফেলে দিয়ে চটপট দেখে নিন, কিভাবে আপনি আপনার মাথা ব্যথাকে খুব সহজেই দূর করে ফেলতে পারেন।

১) তুলসী পাতা – তুলসী পাতাকে খুব ভালো করে গরম জলের মধ্যে ফুটিয়ে নিয়ে যদি সেই মুহূর্তে ওই জল পান করতে পারেন, তাহলে কিন্তু সত্যিই দেখবেন মাথা ধরা আস্তে আস্তে কমে গেছে। এছাড়া যদি সেই মুহূর্তে তুলসী পাতা চিবিয়ে সামান্য মধু আর আদার রস দিয়ে খেতে পারেন, তাহলেও কিন্তু এই ব্যথা বেদনা থেকে খানিকটা মুক্তি পেতে পারবেন

২) পুদিনা পাতা – তুলসী পাতার মতো পুদিনা পাতাও যদি জলে ফুটিয়ে সেই জল খেতে পারেন, তাহলে সহজে মাথাব্যথা যন্ত্রণা থেকে মুক্তি পাবেন, এছাড়াও পুদিনা পাতার রস মানে পুদিনা পাতাকে থেঁতো করে সেই রস যদি মধু সহযোগী পান করা যায়, তাহলেও মাথাব্যথা থেকে মুক্তি পাওয়া যায়।

৩) আদা – আদাকে থেতো করে খুব ভালো করে জলের সঙ্গে মিশিয়ে গরম করে যদি সেটি পান করতে পারেন, তাহলে কিন্তু শুধুমাত্র মাথাব্যথা না, মেয়েদের মাসিকের সময় হওয়া পেটের যন্ত্রণাকে খুব সহজেই দূর করে দেয় এই আদার রস।

৪) হলুদ- আপনি কি জানেন হলুদ আপনার ব্যথাকে কমাতে সত্যিই দূর করে, মাথা ব্যথা শুধু না, সারা শরীরে যদি গাঁটে গাঁটে ব্যথা হয়ে থাকে, তাহলে এক টুকরো হলুদই আপনার জন্য যথেষ্ট।

৫) গরম জল- অতিরিক্ত মাথা ব্যাথা হলে চা এর মতন করে চুমুক দিয়ে দিন, শুধু গরম জল পান করুন।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক