Hoop Life

Dandruff Hair Care: খুশকি কমান তিনটি সহজ উপায়ে

শীতকাল মানেই মাথা ভর্তি খুশকি যা কিন্তু সত্যি খুব অসস্তিতে ফেলে শুধু তাই নয়, এ খুশকির জন্য শীতকালে প্রচুর পরিমাণে চুল উঠে যায়, তাই এই খুশকির হাত থেকে বাঁচতে ব্যবহার করুন মাত্র তিনটি উপাদান তিনটি উপাদানেই আপনার চুল হয়ে যাবে ঝলমলে সুন্দর চুল ওঠাও বন্ধ হবে। তাই আর দেরি না করে আমাদের Hoophaap পাতায় দেখে ফেলুন কিভাবে আপনি আপনার চুলকে সুন্দর রাখবেন মাত্র তিনটি জিনিস ব্যবহার করে

পাতিলেবুর রস- পাতিলেবুর রস চুলের ভেতরে থাকা খুশকিকে সহজেই দূর করে দেয়, চুলের ভেতর যে অকারণে নোংরা ময়লা ধুলোবালি জমে, তাকে খুব সহজেই দূর করতে সাহায্য করে, পাতিলেবুর রসকে খুব ভালো করে মিশিয়ে মিশ্রণটি চুলের ম্যাসাজ করে শ্যাম্পু করে ফেলুন।

নারকেল তেল – খুশকি যদি দূর করতে চান, তাহলে চুলের গোড়ায় গোড়ায় নারকেল তেল ম্যাসাজ করতে পারেন। প্রতিদিন নিয়ম করে নারকেল তেলকে খুব সামান্য পরিমাণে গরম করে যদি মাথায় ম্যাসাজ করতে পারে, তারপর সপ্তাহে তিন দিন যদি শ্যাম্পু করে ফেলতে পারেন তাহলে চুল হবে ভীষণ সুন্দর।

ভিটামিন ই অয়েল – যাদের অতিরিক্ত রুক্ষ শুষ্ক মাথা তাদের খুশকির সমস্যা অনেকটাই বেশি হয়, তাই অতিরিক্ত শুষ্ক মাথা থেকে যদি নিজেকে রেহাই দিতে চান, তাহলে অবশ্যই ব্যবহার করতে পারেন ভিটামিন ই অয়েল, ভিটামিন ই সহজে কোন ওষুধের দোকানে কিনতে পাওয়া যায়।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক