Hoop Life

Vastu Tips: জলের মতো বেরিয়ে যাচ্ছে জমানো টাকা! এক টুকরো কর্পূরই দেখাতে পারে কামাল

সাধারণ গৃহস্থের কাছে কর্পূর (Camphor) খুবই পরিচিত একটি জিনিস। পুজোআচ্চা ছাড়াও গৃহস্থালীর নানান কাজে প্রয়োজন হয় কর্পূরের। তবে অনেকেই এই বস্তুটির ইতিবাচক গুণের ব্যাপারে জানেন না। জীবনে আসা বহু বাধা বিপত্তি, সমস্যা থেকে প্রতিকার দিতে পারে কর্পূর। সঠিক ভাবে ব্যবহার করলে খুবই ফলদায়ী হয়ে উঠতে পারে এই আপাত সাধারণ জিনিসটি। হিন্দু ধর্মে কর্পূরকে অত্যন্ত শুভ মানা হয়। বলা হয়, কর্পূর গৃহস্থ বাড়িতে ইতিবাচক শক্তিকে নিয়ে আসে। তবে কর্পূর জ্বালানোর সঠিক নিয়ম উল্লেখ করা হয়েছে বাস্তু শাস্ত্রে। কর্পূরের ব্যবহার কীভাবে করতে হবে তা বিস্তারিত ভাবে বলা রয়েছে বাস্তু শাস্ত্রে (Vastu)।

জীবনে চলার পথে হঠাৎ আসা বাধা বা দীর্ঘদিন ধরে চলতে থাকা কোনো সমস্যার সমাধান হতে পারে কর্পূর। অনেক সময়ই এমন হয় যে আর্থিক সমস্যা পিছু ছাড়ে না মানুষের। কষ্ট করে উপার্জন করা টাকাও যে কোন পথ দিয়ে জলে বয়ে যায় তা বোঝা যায় না। ক্রমাগত আর্থিক সমস্যায় ভুগতে থাকলে একটি বাক্সে নিয়ম করে কর্পূর এবং লবঙ্গ জ্বালালে ঠিক হয় আর্থিক সমস্যা।

কর্পূরের প্রদীপ বানিয়ে সূর্য অস্ত যাওয়ার সময়ে বাড়ির সব কোণে ধোঁয়া দেওয়া হলে তা খুবই উপকারী বলে মানা হয়। এতে আর্থিক সমস্যা হয় না কখনো। শুধু বাড়ি নয়, অনেক সময়ে কার্যক্ষেত্রেও বাস্তু দোষের সমস্যা থেকে মুক্তি মিলতে পারে কর্পূরের গুণে। একটি বাটিতে কিছুটা কর্পূর জ্বালালে তা অনেক সমস্যা থেকে মুক্তি দিতে পারে।

এমনকি বাস্তু শাস্ত্রে এও বলা রয়েছে, স্নান করার সময়ে জলে কয়েক কর্পূরের তেল ফেলে, সেই জলে স্নান করলে সৌভাগ্য ফেরে। জীবনে একাধিক সমস্যা, বাধার সমাধান হতে পারে কর্পূর। তবে বিশেষজ্ঞদের নিয়ম মেনেই ব্যবহার করতে হবে এই বস্তু।

Disclaimer: বিশেষজ্ঞদের পরামর্শ এবং মতামতের ভিত্তিতে লেখা হয়েছে প্রতিবেদনটি। ব্যক্তিবিশেষে এর ফল হতে পারে ভিন্ন।

Related Articles