whatsapp channel

তুলসীর মঞ্জরীর গুনেই বৃদ্ধি পাবে ধন-সম্পদ, এই টোটকা আগে জানতেন কি!

তুলসী পাতার গুণাগুণ তো আমরা অনেক শুনেছি। এমনকি তুলসী পাতা যে পুজোর প্রধান উপাদান সেটাও আমরা জানি। এমত অবস্থায় তুলসী মঞ্জরী দিয়ে আপনি ফেরাতে পারেন ভাগ্য। জ্যোতিষ শাস্ত্র মতে ধন-সম্পদ…

Avatar

Susmita Kundu

তুলসী পাতার গুণাগুণ তো আমরা অনেক শুনেছি। এমনকি তুলসী পাতা যে পুজোর প্রধান উপাদান সেটাও আমরা জানি। এমত অবস্থায় তুলসী মঞ্জরী দিয়ে আপনি ফেরাতে পারেন ভাগ্য। জ্যোতিষ শাস্ত্র মতে ধন-সম্পদ বৃদ্ধির জন্য তুলসীর মঞ্জরী ম্যাজিকের মতন কাজ করে। চলুন দেখে নিই জ্যোতিষশাস্ত্র মতে তুলসী মঞ্জরীর (Tulsi Manjari) গুণাগুণ।

মানসিক চাপ দূর করার ক্ষেত্রে তুলসী মঞ্জরী দারুন হতে পারে। জ্যোতিষ শাস্ত্র মতে, সংসারে নিত্য অশান্তি থেকে মুক্তি পেতে হলে গঙ্গাজলে কয়েকটি তুলসী মঞ্জরী রেখে দিন, এরপর সেই পাত্রটি নিয়ে বাড়ির উত্তর দিকে একটি শুদ্ধ জায়গায় রেখে দিতে হবে। প্রতিদিন সেখান থেকে জল নিয়ে গোটা বাড়িতে ছিটিয়ে দিলেই সংসার থেকে দূর হবে সমস্ত নেতিবাচক শক্তি, এমনকি ঘরের অশান্তি মিটে যাবে, সম্পর্ক উন্নত হবে। এছাড়া, দাম্পত্য জীবনে অশান্তি থাকলে সেসবেরও উন্নতি হবে দ্রুত।

আর্থিক সম্পদ উন্নতি করতে চাইলে তুলসী মঞ্জরীকে লাল রঙের কাপড়ে বেঁধে বাড়ির ভল্টে বা লকারে রেখে দিন। মা লক্ষ্মীকে স্মরণ করে এই কাজ করলে ঘরে বাস করবেন মা লক্ষ্মী। এমনকি প্রতি শুক্রবার মা লক্ষ্মীকে তুলসীর মঞ্জরী নিবেদন করলে সংসার থেকে অভাব দুর হয় ও মা লক্ষ্মী খুশি হন। শুধু মা লক্ষ্মী নয়, বিষ্ণুর পাদপদ্মে তুলসী পাতা নিবেদন করলে নারায়ণ খুশি হন এবং মা লক্ষ্মীর কৃপা পাওয়া যায়।

সুতরাং, এখন থেকে প্রতি শুক্রবার মা লক্ষ্মীকে তুলসীর মঞ্জরী নিবেদন করুন। দেখুন হয়তো ফলাফল পাবেন। মায়ের কৃপা পেতে সকলেই ভালোবাসেন তাই, অনেকে জ্যোতিষ মতে শুদ্ধ মনে মায়ের আরাধনা করেন। আসল কথা হল, হিন্দু ধর্ম মানেই প্রকৃতির সঙ্গে মিলেমিশে যাওয়া। তাই প্রকৃতির যত্ন নিলে, আরাধনা করলে মনে শান্তি আসে ও সংসারে সুখ সমৃদ্ধি ফেরে।

whatsapp logo