Hoop Life

Hair Care Tips: পুজোর আগেই পাবেন সুন্দর ঘন চুল, জেনে নিন পাঁচ উপায়

পুজো আসতে আর বেশি বাকি নেই, সামনে পুজো। পুজোর সময় যদি চুল অনেক বেশি ঘন দেখাতে চান, তাহলে ব্যবহার করতে পারেন এই উপায়। আপনি যদি মেনে চলেন তাহলে দেখবেন, আপনার চুল কত সুন্দর এবং ঘন দেখাবে, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন কিভাবে আপনি আপনার চুল ঘন দেখাতে পারবেন।

১) চুলে তেল মাসাজ করুন – চুলে ভালো করে নারকেল তেল ম্যাসাজ করতে হবে বর্তমান প্রজন্ম চুলের তেলই দিতে চায় না, কিন্তু চুলে যদি এতোটুকু না তেল দেওয়া হয় তাহলে কিন্তু চুল রুক্ষ শুষ্ক হয়ে যেতে পারে।

২) চুল ভালো করে ঠাণ্ডা জলে ধুয়ে –কখনো গরম জলে ধোবেন না, চুলকে সব সময় ঠান্ডা জলে ধুতে হয়, তাই চুল ঠান্ডা হলে ভালো করে শ্যাম্পু করে দিতে হবে।

৩) শ্যাম্পুর ব্র্যান্ড চেঞ্জ করুন – শ্যাম্পুর ব্র্যান্ড চেঞ্জ করতে হবে, শ্যাম্পুর ব্র্যান্ডকে আপনি যদি একবার চেঞ্জ করেন, তাহলে দেখবেন, আপনার চুলের ভলিউম অনেকটা ভালো হয়ে গেছে। অনেক সময় আমরা একনাগাড়ে একই ব্র্যান্ডের শ্যাম্পু ব্যবহার করি যা কিন্তু চুলের জন্য মোটেই ভালো না।

৪) হেয়ার ড্রায়ার বেশি ব্যবহার করবেন না – ভেজা চুলকে শুকানোর জন্য খুব বেশি পরিমাণে হেয়ার ড্রায়ার ব্যবহার করবেন না, তাতে কিন্তু চুল অনেক ক্ষতি হয়ে যেতে পারে।

৫) সপ্তাহে একদিন প্রোটিন প্যাক – সপ্তাহে একদিন প্রোটিন হেয়ার প্যাক তৈরি করতে পারেন এবং হেয়ার প্যাক এর জন্য লাগবে টক দই এবং ডিম খুব ভালো করে মাথায় লাগিয়ে জল দিয়ে ধুয়ে ফেলুন।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Related Articles