whatsapp channel

Skin Care Tips: ত্বক হবে দুধের মতো ফর্সা, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন ফেয়ারনেস ক্রিম

একটি পাত্রের মধ্যে সমস্ত মিশ্রণকে একটি চামচের সাহায্যে ভালো করে মিশিয়ে নিতে হবে। এমন ভাবে মেশাতে হবে। যাতে ক্রিম হয়ে আসে, এরপর এই মিশ্রণের মধ্যে দুটি ভিটামিন ই ক্যাপসুল এবং এক চামচ গ্লিসারিন ও এক চামচ গোলাপজল মিশিয়ে মিশ্রণটি একটি কাঁচের পাত্রের মধ্যে ভরে এটিকে ফ্রিজের মধ্যে রেখে দিতে হবে। অন্তত সাত দিনের জন্য।

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

শীতকালে ত্বক যদি সুন্দর করতে চান, তাহলে অবশ্যই এই ফেয়ারনেস ক্রিম বাড়িতেই তৈরি করতে পারেন। এর জন্য যা প্রয়োজন হবে তা হলো একটা শশা। শশা ভালো করে মিক্সির মধ্যে ভালো করে পেস্ট করে নিয়ে একটি ছাঁকনির সাহায্যে ছেঁকে নিতে হবে। এরপর এই মিশ্রণটিকে ভালো করে পাত্রের মধ্যে রেখে দিতে হবে। এটি এই মিশ্রণটি সাত দিন আপনার ত্বকে খুব ভালোভাবেই কাজ দেবে, তবে এর সঙ্গে মেশাতে হবে সামান্য পরিমাণে অ্যালোভেরা জেল।

Advertisements

একটি পাত্রের মধ্যে সমস্ত মিশ্রণকে একটি চামচের সাহায্যে ভালো করে মিশিয়ে নিতে হবে। এমন ভাবে মেশাতে হবে। যাতে ক্রিম হয়ে আসে, এরপর এই মিশ্রণের মধ্যে দুটি ভিটামিন ই ক্যাপসুল এবং এক চামচ গ্লিসারিন ও এক চামচ গোলাপজল মিশিয়ে মিশ্রণটি একটি কাঁচের পাত্রের মধ্যে ভরে এটিকে ফ্রিজের মধ্যে রেখে দিতে হবে। অন্তত সাত দিনের জন্য। স্নান করার পরে অথবা রাত্রে শুতে যাওয়ার সময় অবশ্যই এই মিশ্রণটি হাতের মধ্যে একটুখানি নিয়ে মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে ভালো করে ম্যাসাজ করে শুয়ে পড়ুন।

Advertisements

শীতকালে যদি এইভাবে ত্বকের যত্ন নিতে পারেন, তাহলে সারা শীতকালটা আপনার কোনো সমস্যাই হবে না, অনেক সময় শীতকালে ত্বক ফুটিফাটা হয়ে যায়। এটি যদি নিয়মিত লাগাতে পারেন, পরপর সাতদিন তাহলে শীতকালের সমস্ত ত্বকের সমস্যা থেকে আপনি রেহাই পাবেন। তাই দেরি না করে চটজলদি বানিয়ে ফেলুন এই ফেয়ারনেস ক্রিম।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media