Hoop News

টানা ১১ দিন ধরে চলবে রক্ষণাবেক্ষণের কাজ, বাতিল একাধিক ট্রেন, ফের যাত্রী হয়রানির আশঙ্কা

ফের ট্রেন বাতিল (Train Cancel) হওয়ার খবর হাওড়া ডিভিশনের ব‍্যান্ডেল কাটোয়া শাখায়। রেলের ট্র‍্যাকের রক্ষণাবেক্ষণের জন‍্য একটানা বেশ কিছুদিন ট্রেন চলাচল বন্ধ থাকবে এই লাইনে। জানা যাচ্ছে, রেলের ট্র‍্যাকের রক্ষণাবেক্ষণের কাজের জন‍্য দিনের একটি বড় সময় এই শাখায় বন্ধ থাকবে ট্রেন পরিষেবা। কিছু লোকাল ট্রেন বাতিলের পাশাপাশি কিছু ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করার সিদ্ধান্তও নিয়েছে পূর্ব রেল।

ফের ব‍্যাহত হবে ট্রেন চলাচল

সম্প্রতি পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেখানে বলা হয়েছে, রেলওয়ে ব‍্যবস্থার সুরক্ষার জন‍্য ট্র‍্যাকের নিয়মিত রক্ষণাবেক্ষণ করা প্রয়োজন। কাটোয়া ব‍্যান্ডেল শাখায় ট্র‍্যাকের কাজ চলবে বেশ কিছুদিন। পূর্ব রেলের বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ১৫ ই জুলাই থেকে ট্র‍্যাক রক্ষণাবেক্ষণের কাজ শুরু হবে। চলবে আগামী ৭ ই অগাস্ট পর্যন্ত। তবে যাত্রীদের চিন্তার কারণ নেই। টানা কাজ হবে না বলেই জানানো হয়েছে। উল্লিখিত কয়েকটি দিনেই হবে কাজ। একই সঙ্গে আপ এবং ডাউন লাইনে হবে না কাজ।

কবে কবে হবে কাজ

পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, কাটোয়া ব‍্যান্ডেল শাখায় পাটুলি নবদ্বীপ ধামের মধ‍্যে ডাউন লাইনে রক্ষণাবেক্ষণের কাজ চলবে ১৫, ১৭, ২০, ২২ এবং ২৪ ই জুলাই। সকাল ১১ টা ২০ মিনিট থেকে দুপুর ৩ টে ২০ মিনিট পর্যন্ত চলবে কাজ। আপ লাইনে ১৫, ১৭ এবং ২০ শে জুলাই কাজ হবে। দুপুর সাড়ে ১২ টা থেকে দুপুর আড়াইটে পর্যন্ত চলবে কাজ। দাঁইহাট থেকে পূর্বস্থলীর মধ‍্যে ডাউন লাইনে কাজ হবে ২৭, ২৯, ৩১ শে জুলাই এবং ৩, ৫ এবং ৭ ই অগাস্ট। আপ লাইনে কাজ হবে ৩ রা জুলাই এবং ৩ রা অগাস্ট।

বাতিল থাকবে কোন ট্রেনগুলি

১৫, ১৭, ২০, ২২, ২৪, ২৭, ২৯, ৩১ শে জুলাই এবং ৩, ৫ এবং ৭ ই অগাস্ট টানা ১১ দিন বাতিল থাকবে জোড়া ব‍্যান্ডেল কাটোয়া লোকাল। অন‍্যদিকে ৩৭৯২৪ কাটোয়া হাওড়া লোকাল চলবে দেরিতে। এছাড়া ৩৭৯১৭ হাওড়া কাটোয়া লোকাল ৩১ শে জুলাই এবং ৩ রা অগাস্ট ২০ মিনিট এবং ১৫, ১৭ ও ২০ শে জুলাই চলবে ১০ মিনিট দেরিতে।

Related Articles