Advertisements

Howrah Division: ৮ দিন ধরে ট্রাফিক ব্লক, হাওড়া ডিভিশনে বদলে গেল একাধিক ট্রেনের সময়সূচী

Nirajana Nag

Nirajana Nag

Follow
Advertisements

হাওড়া ডিভিশনে ট্রাফিক ব্লক থাকার জন্য বেশ কিছু ট্রেন নিয়ন্ত্রণ করা হয়েছে। জানা গিয়েছে, ট্যাম্পিং মেশিনের কাজের জন্য দীর্ঘ আট দিন নিয়ন্ত্রণ করা হবে ট্রেন। ০২/০৭/২০২৪ থেকে ১০/০৭/২০২৪ পর্যন্ত এই ডিভিশনে নিয়ন্ত্রিত থাকবে ট্রেন। রেলের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, হাওড়া ডিভিশনের কাটোয়া এবং টেনিয়া স্টেশনের মধ্যে আপ এবং ডাউন লাইনে ২৪০ মিনিটের ট্রাফিক ব্লকের কাজ হতে চলেছে। এই কারণে দুটি স্টেশনের মাঝে বেশ কিছু ট্রেন নিয়ন্ত্রণ করা হয়েছে।

কোন কোন ট্রেন নিয়ন্ত্রণ করা হবে

এই কাজের জন্য এই কয়েকদিন বেশ কয়েকটি ট্রেন নিয়ন্ত্রণ করা হচ্ছে। কোন কোন ট্রেন নিয়ন্ত্রণ করা হবে? ০৭/০৭/২০২৪, ০৩/০৭/২০২৪, ০৪/০৭/২০২৪ এবং ০৬/০৭/২০২৪ তারিখে আজিমগঞ্জ থেকে বাতিল ০৩০৯০, ০৩০৭৬ এবং কাটোয়া থেকে বাতিল ০৩০৮৯ এবং ০৩০৭৫ ট্রেনগুলি। ০৭/০৭/২০২৪, ০৮/০৭/২০২৪, ০৯/০৭/২০২৪ এবং ১০/০৭/২০২৪ তারিখে কাটোয়া থেকে বাতিল থাকবে ০৩০৬১, ০৩০৯৫ এবং ০৩০৯৯ ট্রেনগুলি। আর আজিমগঞ্জ থেকে বাতিল থাকবে ০৩০৬২, ০৩০৯৬ ট্রেনগুলি।

আহমেদপুর থেকে বাতিল থাকবে ০৩১০০, ০৩০৮৩ ট্রেনগুলি ৩:৫০ মিনিটের পরিবর্তে ছাড়বে ৫:২০ মিনিটে। ০৭/০৭/২০২৪, ০৮/০৭/২০২৪, ০৯/০৭/২০২৪, ১০/০৭/২০২৪ তারিখে ০৩০৫৯ কাটোয়া নিমতিতা স্পেশাল ১:২০ মিনিটে এবং ১৩১৭৮ জঙ্গিপুর রোড শিয়ালদহ মেমু এক্সপ্রেস ৪:৩০ মিনিটে কাটোয়ায় আসার পর শুরু হবে ব্লক।

ব্লকের পর প্রথম কোন ট্রেন ছাড়বে

ব্লকের পর প্রথম ট্রেন ০৩০৮৩ কাটোয়া আজিমগঞ্জ স্পেশাল ইউপি লাইনে চলাচল করবে এবং ১৩৪২২ মালদা শহর নবদ্বীপ ধাম এক্সপ্রেস ডাউন লাইনে চলাচল করবে। প্রসঙ্গত, লোকাল ট্রেন নিয়ে নিত্যদিন যাত্রী ভোগান্তি লেগেই রয়েছে। শিয়ালদহের পর খড়গপুর ডিভিশনেও রক্ষণাবেক্ষণের কাজের জন্য বন্ধ থেকেছে লোকাল ট্রেন চলাচল। নিত্যযাত্রীদেরই সমস্যা হয়েছে সবথেকে বেশি। এবার হাওড়া ডিভিশনে ট্রেন নিয়ন্ত্রণ করায় যাত্রীদের সমস্যার জন্য চিন্তা বাড়ছে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow