মুখের কালো দাগ দূর করবে এক টুকরো বরফ

Avatar

HoopHaap Digital Media

এক পয়সাও খরচ না করেই নিজেকে সুন্দর দেখাতে চাইলে আজ থেকে ব্যবহার করুন এই পদ্ধতিটি। আমাদের বাড়িতে প্রত্যেকেরই আশা করা যায় ফ্রিজ থাকে। কারণ ফ্রিজ হলো একটি অতীব গুরুত্বপূর্ণ উপাদান। ত্বক ভালো রাখতে গেলে প্রয়োজন এক টুকরো বরফ আর দেখে নিন এই এক টুকরো বরফ এর উপকারিতা।

প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে এক টুকরো বরফ নিয়ে মুখের মধ্যে ঘষে নিন। তবে বরফ ঘষার নিয়ম হল কখনোই এটিকে ডিরেক্ট মুখের মধ্যে ঘষবেন না। একটি পাতলা পরিষ্কার কাপড়ের মধ্যে বরফ নিয়ে মুখের মধ্যে হালকা হাতে ম্যাসাজ করুন।

আইস ট্রের মধ্যে জলের সাথে লেবুর রস মিশিয়ে বানিয়ে ফেলতে পারেন লেমন আইস কিউব। রাত্রিবেলা শুতে যাওয়ার আগে বা মেকআপ তুলতে খুব উপকারী এই লেমন আইস কিউব। ভালো করে মুখের মধ্যে ঘষে ঘষে লাগিয়ে নিন এতে বরফের টুকরো সাথে সাথে লেবুর কার্যকরী উপাদান আপনার মুখে অনেক বেশি জেল্লাদার করে তুলবে।

মুখের ত্বককে অনেক বেশি রিফ্রেশ করে তুলতে জলের মধ্যে সামান্য পুদিনা পাতার রস মিশিয়ে তৈরি করতে পারেন খুব সুদিং আইসকিউব। মন ভালো রাখতে, ত্বককে উজ্জ্বল করতে এই আইস কিউব এর জুড়ি মেলা ভার। যখনই খুব টায়ার্ড অনুভব করবেন বা বিয়ে বাড়ি যাওয়ার আগের রিফ্রেশ দেখাতে চাইলে মেকআপ করার আগে অবশ্যই এই পুদিনার আইসকিউব দিয়ে মুখ ভালো করে ঘষে নিন।

সপ্তাহে অন্তত দুবার জলের মধ্যে টমেটোর রস ভালো করে মিশিয়ে দিয়ে আইস ট্রের মধ্যে দিয়ে দিন। এই আইসকিউব মুখের মধ্যে ভালো করে ঘষে লাগান। বরফের টুকরো সাথে সাথে টমেটোর রস আপনার ত্বকে ন্যাচারাল ব্লিচিং এর কাজ করবে।

টোনার হিসেবে ব্যবহার করতেই পারেন শসার আইস কিউব জলের মধ্যে শসার রস ভালো করে মিশিয়ে দিয়ে আইস ট্রের মধ্যে রাখুন। এরপর যখনই মনে হবে তখনই এই আইস কিউব গুলো মুখের মধ্যে ঘষে ফেলুন।

প্রতিদিন এরকম নানান ধরনের উপাদান দিয়ে আইস কিউব তৈরি করে যদি মুখের মধ্যে লাগাতে পারেন তাহলে ব্রণের দাগ, সান ট্যানের দাগ থেকে রেহাই পাবেন।

Avatar

Leave a Comment