whatsapp channel

Skin Care Tips: ব্রণর সমস্যায় এই ফেসপ্যাক আপনার কাজে লাগবেই

ব্রণের কারণে ত্বকের অবস্থা একেবারেই বেহাল হয়ে যায়? কিন্তু আপনি কি জানেন মাত্র কয়েকটা উপকরণ ব্যবহার করে আপনি আপনার ত্বককে একেবারে সুন্দর এবং ফ্রেশ করতে পারেন। যাদের ব্রণর সমস্যা আছে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

ব্রণের কারণে ত্বকের অবস্থা একেবারেই বেহাল হয়ে যায়? কিন্তু আপনি কি জানেন মাত্র কয়েকটা উপকরণ ব্যবহার করে আপনি আপনার ত্বককে একেবারে সুন্দর এবং ফ্রেশ করতে পারেন। যাদের ব্রণর সমস্যা আছে তারা মাত্র সাত দিন এই প্যাক ব্যবহার করে ফল পাবেন হাতে নাতে। Hoophaap এর পাতায় দেখে নিন সহজ টিপস –

১) ত্বকের পরিচর্যা করতে সাহায্য করে টক দই। তাই টকদই দিয়েই বানাতে পারেন আপনার ফেসপ্যাক। সপ্তাহে অন্তত তিন দিন নিয়মিত সামান্য বেসন, কফি, টকদই মিশিয়ে মুখে, গলায় দিয়ে ভাল করে লাগিয়ে আধ ঘন্টা রেখে দিন, ত্বক হবে দুধের মতো ফর্সা, ব্রণ কমে যাবে।

২) গরমকালে ত্বক পরিষ্কার করতে সাহায্য করে পাতিলেবুর রস। ২ টেবিল চামচ পাতিলেবুর রস, ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল খুব ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি মুখে, গলায়, পিঠে লাগিয়ে অন্তত এক ঘণ্টা রেখে তারপর সামান্য গরম জলে ধুয়ে ফেলুন। পর পর সাত দিন আপনাকে এটি নিয়মিত করতে হবে।

৩)ত্বক পরিষ্কার করতে সাহায্য করে চালের গুঁড়ো। চালের গুঁড়োর সঙ্গে সামান্য বেসন এবং সামান্য কফি ভালো করে মিশিয়ে বাথরুমে রেখে দিতে পারেন। স্নান করার আগে সামান্য হাতের জল নিয়ে এই মিশ্রণটি দিয়ে ভালো করে ঘষে ঘষে পরিষ্কার করে জল দিয়ে ধুয়ে ফেলুন। এরকম পরপর সাত দিন করতে হবে। দেখবেন আপনার ত্বক সুন্দর এবং নরম হয়ে গেছে।

৪)ত্বক পরিষ্কার করতে পারে আরেকটি অসাধারণ উপাদান তা হল সুজি। সুজি তিন টেবিল চামচ, কাঁচা দুধ, কফি মিশিয়ে মিশ্রণটি ভালো করে ঘষে ঘষে লাগিয়ে নিন। সপ্তাহে অন্তত দুদিন এটি করতে পারেন, এটি অসাধারণ একটি স্ক্রাবার হিসেবে কাজ করে।

৫) ত্বক পরিষ্কার করতে সাহায্য করবেন মধু। তিন টেবিল চামচ কাঁচা দুধ এবং ১ টেবিল-চামচ ভালো মধু নিয়ে মিশ্রনটিকে ফ্রিজের মধ্যে রেখে দিতে পারেন। তারপর প্রতিদিন সকালবেলা ঘুম থেকে উঠে তুলোর মধ্যে সামান্য নিয়ে মুখে, গলায়, পিঠে লাগিয়ে ভালো করে আধ ঘন্টা রেখে ধুয়ে ফেলুন। এটি অসাধারণ ক্লিনজার এর কাজ করে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক