whatsapp channel

উজ্জ্বল ত্বক পেতে বাড়িতেই বানিয়ে ফেলুন ‘নাইট গ্লো সিরাম’

রাত্রি বেলাও ঘুমনোর সময় আমাদের ত্বক অনেক বেশি তৈরি হয়। তাই যারা সারাদিন ত্বকের যত্ন নেওয়ার সময় পান না তারা যদি প্রতিদিন রাত্রে ঘুমানোর সময় সামান্য সময় ব্যয় করেন তাহলে…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

রাত্রি বেলাও ঘুমনোর সময় আমাদের ত্বক অনেক বেশি তৈরি হয়। তাই যারা সারাদিন ত্বকের যত্ন নেওয়ার সময় পান না তারা যদি প্রতিদিন রাত্রে ঘুমানোর সময় সামান্য সময় ব্যয় করেন তাহলে আপনি উজ্জ্বল ত্বকের অধিকারী হতে পারবেন। এই নাইট গ্লো সিরাম বানানোর জন্য প্রয়োজন ঘরোয়া উপাদান। তাই বাজারচলতি প্রোডাক্ট আপনাকে ব্যবহার করতে হবে না। খুব সহজেই বাড়িতে থাকা কয়েকটি জিনিস দিয়ে বানিয়ে ফেলতে পারেন এই অসাধারণ ক্রিমটি।

Advertisements

রাতে শুতে যাওয়ার সময় প্রথমেই মুখ ভালো করে পরিষ্কার করতে হবে। কারণ মুখের মধ্যে যদি ময়লা থাকে তাহলে তার ওপরেই সিরামটি খুব একটা কাজ করবেনা। সামান্য কাঁচা দুধের মধ্যে এক চামচ বেসন নিয়ে মুখের মধ্যে ভালো করে ঘষে নিন এটি খুব ভালো প্রাকৃতিক ক্লিনজার। এরপর একটি ছোট পাত্রের মধ্যে এক চামচ লেবুর রস, এক চামচ গ্লিসারিন, এক চামচ গোলাপ জল, এক চামচ নারকেল তেল, একটি ভিটামিন ই ক্যাপসুল ভাল করে মিশিয়ে মুখের মধ্যে ভালো করে ম্যাসাজ করুন। এটি ত্বককে টানটান করতে সাহায্য করবে।

Advertisements

এর মধ্যে থাকা নারকেল তেল এবং গ্লিসারিন ত্বকের শুষ্ক থাকে অনেকটা মুছে ফেলে ত্বককে নরম করে তুলবে। এছাড়া ভিটামিন ই ক্যাপসুল মুখের মধ্যে হওয়া নানান রকমের কালো দাগ দূর করে দেবে সহজে। তাছাড়া লেবুর রসে আছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। ভিটামিন সি আপনার ত্বকের জন্য ভীষণ উপকারী একটি উপাদান। তাই আর দেরি না করে নিজের ত্বকের জন্য চটপট বানিয়ে ফেলুন এই অসাধারণ নাইট গ্লো সিরাম। তবে যাদের অয়েলি স্কিন তারা এটি মেখে রাতে শুতে পারবেনা। দু-তিন ঘণ্টা রেখে মুখ ভালো করে ধুয়ে ফেলুন।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media