LIC: প্রতিদিন মাত্র ৩০ টাকা জমালেই বছর শেষে পাবেন কয়েক লক্ষ টাকা, LIC আনল দুর্দান্ত একটি পলিসি

জীবনের শেষে এসে যাতে নিজেদের পরিবারের কোনো আর্থিক সমস্যায় না পড়তে হয়, সেজন্য অনেকেই নানা ভাবে উপার্জিত অর্থকে বিনিয়োগ করেন। তবে অনেক সময় সেই অর্থ বিনিয়োগ অনেক জায়গাতেই ঝুঁকিপূর্ণ হয়ে যায়। সেক্ষেত্রে অনেকেই এল আই সি র উপরে ভরসা করে থাকেন, তাই আর কিভাবে এলআইসিতে (LIC) বিনিয়োগ করবেন তা বিস্তারিত আজকে জানাবো। কিভাবে মাসে অল্প অল্প টাকা জমিয়ে লক্ষাধিক টাকা একটা সময় পেতে পারেন তার হিসাবও আজকে দেব।

LIC হল এমন একটি সংস্থা যেখানে কম টাকা জমা রেখে আপনি লক্ষ লক্ষ টাকা পেতে পারেন। এলআইসি পুরোটা নির্ভর করে এক একটা পলিসির উপর, এতে সুরক্ষার সঞ্চয় উভয়ের সুবিধা আপনি পেতে পারেন, তবে এই স্কিম শুধুমাত্র পুরুষদের জন্য এলআইসির এই নতুন আধার সম্ভাব্য পলিসিতে বিনিয়োগ করতে হলে আপনার আধার কার্ড অবশ্যই থাকতে হবে, আসল বিষয় হলো পলিসি জারি করার তারিখ থেকে আপনি রিস্ক কভারেজ পেয়ে যাবেন।

আপনার যদি কোনো কারনে দুর্ঘটনাজনিত মৃত্যু হয়, তাহলে নমিনির হাতে টাকা তুলে দেওয়া হবে। এই পলিসিতে আপনি প্রতিদিন যদি ৩০ টাকা করে জমা দেন তাহলে বছরের শেষে কয়েক লক্ষ টাকা আপনি রিটার্ন পেতে পারেন। এই পলিসিটি কুড়ি বছরের জন্য বিনিয়োগ করতে হবে, তাহলেই শেষে মিলবে প্রায় ৩ লক্ষ ৯৭ হাজার টাকা। বছরে আপনাকে দিতে হবে ৯০১ টাকা অর্থাৎ প্রতিদিন গড়ে ৩০ টাকা করে জমা রাখতে হবে।

এই পলিসির হোল্ডার দৈনিক, মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক কিংবা বার্ষিক ভিত্তিতে প্রিমিয়াম জমা করতে পারেন। এই পলিসি তে গ্যারান্টিযুক্ত রিটার্নের ৩ লক্ষ টাকা। পাশাপাশি মোট বিনিয়োগের ৪.৫ শতাংশের বার্ষিক রিটার্ন ৯৭,৫০০ টাকা লয়্যালটিও যোগ হবে। সব মিলিয়ে পলিসির হোল্ডার পেয়ে যাবেন ৩,৯৭,৫০০ টাকা।

এই পলিসির সুবিধা হল, এখানে পাবেন প্রায় ৪ লাখ টাকা। এতে ডেথ বেনিফিট এবং অন্যান্য সুবিধাও পেতে পারেন। ৮ থেকে ৫৫ বছর বয়সী পুরুষরাই এই পলিসিতে বিনিয়োগ করতে পারবেন। পলিসির মেয়াদ হল ১০ থেকে ২০ বছর। ৩৫ বছর বয়সে যদি কেউ পলিসি কিনতে চান তাহলে ১৫ বছরের জন্য তাঁকে বছরে ১০ হাজার টাকা প্রিমিয়াম দিতে হবে। মেয়াদ পূর্তিতে পেয়ে যাবেন ২ লক্ষ টাকা।