whatsapp channel

Online Income: অনলাইনে এই ৩টি ব্যবসা করেই লাখপতি হওয়ার সুযোগ, করতে পারেন কলেজ পড়ুয়ারাও

বর্তমান সময়ে মানুষের জীবন অনেকাংশে ব্যয়বহুল হয়েছে। আর সেই কারণে আগের থেকে এখন মানুষের অর্থের প্রয়োজন বেশি পড়ছে। তাই ছাত্রবস্থা থেকেই অনেকে এখন টাকা উপার্জনের বিওয়ে চিন্তাভাবনা করে থাকেন। অনেকেই…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বর্তমান সময়ে মানুষের জীবন অনেকাংশে ব্যয়বহুল হয়েছে। আর সেই কারণে আগের থেকে এখন মানুষের অর্থের প্রয়োজন বেশি পড়ছে। তাই ছাত্রবস্থা থেকেই অনেকে এখন টাকা উপার্জনের বিওয়ে চিন্তাভাবনা করে থাকেন। অনেকেই আবার কোনো সংস্থায় চাকরি করেও দ্বিতীয় কোনো উপার্জনের পথ খুঁজতে থাকেন। এর জন্য প্রধান মাধ্যম হল অনলাইন মাধ্যম। কিন্তু এই মাধ্যমে এখন নাশকতা ছড়িয়ে রয়েছে এখানে ওখানে।

Advertisements

তবে এই প্রতিবেদনে এমন তিনটি কাজের সন্ধান রইল, যেখান থেকে আপনি বাড়িতে বসেই টাকা রোজগার করতে পারবেন। আর এই তিন উপায়ে নাশকতা অনেকাংশে কম। তাই সুরক্ষার সঙ্গে আপনার ফাঁকা সময়ে কিছু টাকা উপার্জন করতে পারবেন অনায়াসে। এখন একনজরে দেখে নিন সেই তিনটি উপায়।

Advertisements

● ইভেন্ট ম্যানেজমেন্ট: আজকাল মানুষের জীবনের বিভিন্ন ব্যসেস দিনগুলিকে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করে থাকেন। তবে সেসব অনুষ্ঠানের ব্যবস্থা করা তো মুখের কথা নয়। তাই ইভেন্ট ম্যানেজমেন্ট ব্যবসার চল আজকাল বেড়েছে। ছাত্রাবস্থায় ফাঁকা সময়ে এমন কাজ শুরু করাই যায়। এক্ষেত্রে বিনিয়োগ নেই বললেই চলে। তবে এই ব্যবসা পরবর্তীতে বাড়তে পারে।

Advertisements

● ই-কমার্স: বর্তমানে সকলের মধ্যেই অনলাইন ই-কমার্স সাইট থেকে বিভিন্ন জিনিসপত্র কেনার প্রবণতা বাড়ছে। তাই এক্ষেত্রে ই-কমার্স ওয়েবসাইটে বিভিন্ন জিনিসের রি-সেল করেও অনেক টাকা রোজগার করা যায়। যেকেউ এই ব্যবসা শুরু করতে পারেন। কম মূলধনে ভালো রোজগার দেয় এই ব্যবসা।

Advertisements

● ফুড চেইন: আজকাল অনলাইন সাইট থেকে খাবার অর্ডার করার প্রবণতাও বেড়েছে অনেকের মধ্যেই। তাই বাড়িতে রান্না করে অনলাইন সাইটে বিক্রি করতে শুরু করলে এই ব্যবসা দিন দিন বাড়বে। এক্ষেত্রে খাবারের মান ভালো রাখতে হবে। কম মূলধনে বাড়ি থেকে করা ব্যবসার মধ্যে এটি বেশ লাভজনক।

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা