whatsapp channel

Skin Care: পুজোর আগে ত্বক হবে দুধের মতো পরিষ্কার, হাতে তুলে নিন ম্যাজিক তেল

সামনে পুজো আছে, পুজোর সময় যদি নিজেকে অনেক বেশি সুন্দরী দেখাতে চান, তাহলে হাতে তুলে নিতে পারেন এমন ম্যাজিক তেল যা দিয়ে আপনার ত্বক হয়ে যাবে একেবারে দুধের মতন পরিষ্কার।…

Avatar

Shreya Chatterjee

সামনে পুজো আছে, পুজোর সময় যদি নিজেকে অনেক বেশি সুন্দরী দেখাতে চান, তাহলে হাতে তুলে নিতে পারেন এমন ম্যাজিক তেল যা দিয়ে আপনার ত্বক হয়ে যাবে একেবারে দুধের মতন পরিষ্কার। একেবারে প্রাকৃতিক এই তেল আপনি যদি প্রতিদিন লাগাতে থাকেন, তাহলে আপনার ত্বকের কোন বিপদ হবে না।

অনেকেই ভাবছেন, কোন তেল দিয়ে নিজেকে এতটা সুন্দর করা যায়। সেক্ষেত্রে আপনাকে একটু কষ্ট করতে হবে। বাড়িতেই বানিয়ে নিতে হবে প্রাকৃতিক তেল, আর এই প্রাকৃতিক তেলটি বানানোর জন্য লাগবে সমস্ত ঘরোয়া উপাদান অর্থাৎ বাইরে থেকে আপনাকে সেই ভাবে কিছু দাম দিয়ে কিনতে হবে না।

প্রথমেই নিতে হবে নারকেল তেল। দোকান থেকে যে কোন খাঁটি নারকেল তেল কিনে আনতে পারেন এই নারকেল তেলের সঙ্গে মিশিয়ে দিতে হবে। ভিটামিন ই অয়েল ভিটামিন ই অয়েল খুব সহজেই যেকোন ওষুধের দোকানে কিনতে পাবেন, যাদের সমস্যা যত বেশি তারা তত বেশি পরিমাণে ভিটামিন ই অয়েল ব্যবহার করবেন। দেখবেন আপনার ত্বক একেবারে দুধের মতন ফর্সা হয়ে যাবে।

এবার একটি কড়াই এর মধ্যে প্রথমে নারকেল তেল আর ভিটামিন ই অয়েল দিয়ে ভালো করে হালকা করে গরম করে নিতে হবে। এরপর এর মধ্যে দিয়ে দেবে দিতে হবে কমলালেবুর খোসা। 1 টেবিল চামচ আমন্ড বাদাম কুচি এবং তার থেকে সমপরিমাণ দিতে হবে গোলাপ ফুলের পাপড়ি। তবে খেয়াল রাখতে হবে গ্যাসের আঁচ খুব বেশি কিন্তু বাড়ানো যাবে না, বাড়ালে পুড়ে যেতে পারে।

একদম ঢিমে আঁচে গরম করতে হবে। আস্তে আস্তে দেখবেন এই তেলের রং কিন্তু বদলে যাচ্ছে, যখন দেখবেন বদলে যাচ্ছে তখন বুঝতে পারবেন তেলটি কিন্তু প্রায় শেষের দিকে। এরপর একটি কাঁচের পাত্রের মধ্যে ঢাকা দিয়ে রেখে দিন, অসাধারণ হোমমেড প্রাকৃতিক অয়েল।

এই হোমমেড প্রাকৃতিক অয়েল আপনি যদি প্রতিদিন ব্যবহার করেন। তাহলে আপনার ত্বক একেবারে দুধের মতন ফর্সা হয়ে যাবে যারা অল্প বয়সে অনেক বেশি বয়স দেখান, তারা কিন্তু এই তেল রীতি মতন রাত্রেবেলা শুতে যাবার আগে মালিশ করতে পারেন, আপনাদের ত্বক হয়ে যাবে।

Skin Care: পুজোর আগে ত্বক হবে দুধের মতো পরিষ্কার, হাতে তুলে নিন ম্যাজিক তেল

Avatar

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক