Hoop Story

মেয়েকে স্যালুট করছেন গর্বিত পিতা, নারী দিবসে অসাধারণ ছবি ফুটে উঠল সোশ্যাল মিডিয়ায়

আজ বিশ্ব নারী দিবস। বিশ্বের সর্বত্র নারীদের জয় জয়কার। তবে সর্বত্র যে নারীদের নিয়ে জয় জয়কার হচ্ছে এমনটাও নয় কোথাও রাতের অন্ধকারে নারীরা হচ্ছেন ধর্ষিত কোথাও আবার ঘরের মধ্যে চুপিসারে হয়ে যাচ্ছে কন্যাভ্রূণ হত্যা, কোথাও হচ্ছে বধূনির্যাতন। অন্ধকারের মধ্যেও আলো খুঁজে নিতে হবে নারীকে নিজেকেই। অবলা হয়ে মুখ বন্ধ করে থাকলে বেশিদিন ভালো থাকা যাবেনা। নিজের পায়ে দাঁড়াতে হবে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে এক কন্যাকে স্যালুট জানাচ্ছেন তার পিতা। সার্কেল ইন্সপেক্টর শ্যামসুন্দর তার কন্যাকে স্যালুট জানাচ্ছেন। ছোটবেলা থেকে কষ্ট করে যে কন্যাকে এক পিতা মানুষ করেন সেই কন্যাই যখন পরবর্তীকালে নিজের জায়গা তৈরি করতে সক্ষম হয় এর থেকে বেশি আনন্দের বিষয় আর কিছুই হতে পারে না।

আজকের দিনে এমন ছবি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হতেই হবে। এখনো সমাজের অনেক সময় মেয়েদেরকে বোঝানো হয় নারী জন্ম পাপ। নারীরা তাদের বাবা-মায়ের বোঝা। কিন্তু যে বাড়িতে এমন নারীর জন্ম হয়, সেখানে কি মেয়েরা মা-বাবার বোঝা হতে পারে? বরঞ্চ বৃদ্ধকালে মা-বাবার অবলম্বন হবে একমাত্র এই মেয়েরাই। এবার সমাজের দিকে চোখে আঙ্গুল দিয়ে বোঝানোর সময় এসে গেছে, সমাজ শুধু পুরুষতান্ত্রিক নয়, সমাজকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য প্রত্যেকটা মহিলার গুরুত্ব রয়েছে।

whatsapp logo