Hoop NewsHoop Trending

Vande Bharat Express: বন্দে ভারত এক্সপ্রেসে চড়তে পকেট থেকে খসবে কত টাকা!

হাওড়া থেকে মাত্র ৮ ঘন্টাতে পৌঁছে যাবে নিউ জলপাইগুড়ি। হাওড়া এলো দ্রুতগামী ‘বন্দে ভারত এক্সপ্রেস’। পশ্চিমবঙ্গের যে ট্রেনটি এসেছে সেটা বঙ্গবাসীর জন্য প্রথম হলেও গোটা দেশের কাছে এটি ষষ্ঠতম বন্দে ভারত এক্সপ্রেস। তবে পূর্ব রেল সূত্রে জানানো হয়েছে, ট্রেনটি পরীক্ষা-নিরীক্ষা করানোর পরেই চালানো হবে। নীল, সাদা রংয়ের এই দ্রুতগতি ট্রেনে চড়ে যাকে বলে একেবারে হুশ করে হাওড়া থেকে জলপাইগুড়ি পৌঁছে যাবেন। অন্যান্য ট্রেনের সাধারণত নিউ জলপাইগুড়ি যেতে সময় লাগতো বারো ঘণ্টায় কিন্তু এই ট্রেনে লাগবে মাত্র ৮ ঘন্টা।

রেল সুত্রে জানানো হল, যেখানে হাওড়া-নিউ জলপাইগুড়ি শতাব্দী এক্সপ্রেসে চেয়ার কারের ভাড়া ১৬৫০ টাকা আর এক্সিকিউটিভ ক্লাসের ভাড়া ২৫০০ টাকা। বন্দে ভারতের চেয়ার কারের ভাড়া হতে পারে ১৮৭০ টাকা। অর্থাৎ প্রায় ২২০ টাকা মতো বেশি। একইভাবে এক্সিকিউটিভ ক্লাসের ভাড়া হতে পারে ৩২৫০ টাকা। যা প্রায় ৭৫০ টাকা বেশি। এই ট্রেনে মোট ১১২৮ জন যাত্রী বসে যেতে পারবেন। আগামী ৩০ ডিসেম্বর হাওড়া-নিউ জলপাইগুড়ি ‘বন্দে ভারত এক্সপ্রেসের’ উদ্বোধন করতে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানা গিয়েছে, ৩০ ডিসেম্বর উদ্বোধন হওয়ার পরেই যাত্রীদের নিয়ে এই ট্রেনে যাত্রা করতে পারবেন।

আগামী ৩০ শে ডিসেম্বর থেকে এই ট্রেন চলাচল শুরু হবে, এমনটাই জানানো হয়েছে। ভোর পাঁচটা ৫০ এ হাওড়া থেকে ছেড়ে ট্রেন পৌঁছবে, ১ টা ৫০ মিনিটে নিউ জলপাইগুড়ি স্টেশনে। আবার দুপুর ২ টো বেজে ৫০ মিনিটে নিউ জলপাইগুড়িতে ছেড়ে হাওড়ায় পৌঁছবে ১০ টা৫০ মিনিটে। ঘন্টায় ১৮০ কিলোমিটার বেগে ছুটে চলা সপ্তাহের ৬ দিন যাতায়াত করা নীল সাদা রঙের দ্রুতগামী ট্রেন পেয়ে মুখে নিশ্চয়ই হাসি ফুটবে যাত্রীদের।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক