whatsapp channel

Weather Forecast: ফণা তুলে আসছে কালবৈশাখী, জেনে নিন কোন কোন জেলায় হবে ভারী বৃষ্টি

ভ্যাপসা গরমে নাজেহাল তিলোত্তমা। বাচ্চা থেকে বুড়ো নিস্তার পাচ্ছে না কেউই। বৃষ্টি হবে হবে করে তার টিকিটি দেখা যাচ্ছে না। আকাশ কালো থাকলেও ঝড় বৃষ্টির দেখা নেই। কোথাও হালকা বৃষ্টি…

Avatar

Advertisements
Advertisements

ভ্যাপসা গরমে নাজেহাল তিলোত্তমা। বাচ্চা থেকে বুড়ো নিস্তার পাচ্ছে না কেউই। বৃষ্টি হবে হবে করে তার টিকিটি দেখা যাচ্ছে না। আকাশ কালো থাকলেও ঝড় বৃষ্টির দেখা নেই। কোথাও হালকা বৃষ্টি হলেও তাতে বাড়ছে গরমের অস্বস্তি। অথচ, আবার নতুন করে খবর এলো, কালবৈশাখী আসছে। আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে আজ বিকেলের পরেই ঘনিয়ে আসছে কালবৈশাখী। ফের ঠান্ডা হতে পারে তিলোত্তমা সহ পার্শ্ববর্তী এলাকা।

Advertisements

সূত্র বলছে, বঙ্গোপসাগর থেকে এক শক্তিশালী হওয়া প্রবেশ করছে, এবং এর প্রভাবে সাগর থেকে জলীয়বাষ্প ঢুকে উত্তর-পূর্ব ভারতে বৃষ্টি হয়ে ঝড়ে পড়বে। এই দক্ষিণ পশ্চিমী হওয়ার জন্যেই উত্তরবঙ্গে বাড়বে বৃষ্টি। ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে। দার্জিলিং, কালিম্পং এ আগামী সোমবার পর্যন্ত বৃষ্টি চলতে থাকবে।

Advertisements

পশ্চিমী ঝঞ্ঝার কারণে উত্তরবঙ্গে যেমন বৃষ্টি হচ্ছে তেমনই দক্ষিণবঙ্গে বাড়ছে গরম। বিক্ষিপ্ত মাঝারি বৃষ্টি হলেও গরমের হাত থেকে রক্ষা নেই। এদিকে, সুসংবাদ এটাই যে, আজ বিকেলের মধ্যে ধেয়ে আসছে কালবৈশাখী। সম্ভবনা আছে তুমুল ঝড় বৃষ্টির। বৃষ্টি হতে পারে উত্তর চব্বিশ পরগনা, দক্ষিণ চব্বিশ পরগনা, হাওড়া, হুগলী সহ কলকাতার পার্শ্ববর্তী এলাকায়।

Advertisements

সূত্র বলছে বেশ কিছু জায়গায় ভারী বর্ষণ হবে। যেমন – অসম, অরুণাচল প্রদেশ, মেঘালয়, মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড, ত্রিপুরাতে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। এছাড়া, কেরল কর্নাটকে অতিবৃষ্টি হতে পারে।বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির শিলা বৃষ্টির সম্ভবনা আছে জম্মু-কাশ্মীর সহ পশ্চিম ভারতের সমতল অর্থাৎ পঞ্জাব, হরিয়ানা, চন্ডিগড়ে।

Advertisements
whatsapp logo
Advertisements