Advertisements

বিশ্বকাপ জিতেই লক্ষ্মীলাভ, রোহিত-বিরাটদের কত কোটি টাকা পুরস্কার ঘোষণা BCCI-এর তরফে!

Nirajana Nag

Nirajana Nag

Follow

দীর্ঘ ১৭ বছর পর দ্বিতীয় বার টি২০ বিশ্বকাপের (ICC T20 Cricket World Cup) ট্রোফি উঠল ভারতীয় ক্রিকেট টিমের হাতে। ১১ বছর পরে আইসিসি ট্রোফি জিতেছে দল। গোটা দেশ জুড়ে কার্যত উৎসবের মরশুম। ফাইনালে সাউথ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে বিশ্বসেরা হয়েছে ভারত। শনিবার মধ্যরাতেই রাস্তায় রাস্তায় নেমেছিল উচ্ছ্বসিত মানুষের ঢল। তেরঙা জড়িয়ে সকলেই উপভোগ করতে ব্যস্ত ছিলেন মুহূর্তটাকে। আর এবার রবিবার এল আরো এক সুখবর।

বড় পুরস্কার মূল্য বিসিসিআই এর তরফে

বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পুরস্কার হিসেবে ভারতীয় দলের জন্য বড় ঘোষণা করলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ। রবিবার সন্ধ্যায় তিনি ঘোষণা করেন, ২০২৪ এ পুরুষদের আইসিসি টি২০ বিশ্বকাপ জেতায় ভারতীয় দলকে ১২৫ কোটি টাকা দেওয়া হবে পুরস্কার মূল্য হিসেবে। তিনি আরো বলেন, সমগ্র বিশ্বকাপেই অভাবনীয় প্রতিভার প্রকাশ ঘটিয়েছে ভারতীয় দল। দড়ি সঙ্কল্পের পরিচয় দিয়েছেন এবং খেলোয়াড় সুলভ মানসিকতাও তুলে ধরেছে। এই সাফল্যের জন্য ভারতীয় দলের খেলোয়াড়, কোচ এবং সাপোর্টিং স্টাফদেরও অভিনন্দন জানান জয় শাহ।

কত টাকা দেবে আইসিসি? 

উল্লেখ্য, বিশ্বকাপ জেতার জন্য আইসিসির তরফে ভারতকে দেওয়া হবে ২০.৪২ কোটি টাকা পুরস্কার মূল্য। আর ভারতীয় ক্রিকেট বোর্ড ওরফে বিসিসিআই এর তরফে ভারতীয় দলকে পুরস্কার মূল্য হিসেবে দেওয়া হচ্ছে ১২৫ কোটি, যা রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহ, সূর্যকুমার যাদব, কোচ রাহুল দ্রাবিড় সহ গোটা টিমই পাবে। তবে দুই পুরস্কার মূল্যের মধ্যে পার্থক্য স্পষ্ট।

কীভাবে ভাগ হবে টাকা?

এবার জেনে নেওয়া যাক কে কত টাকা পাবেন। উল্লেখ্য, পুরস্কার মূল্য কীভাবে ভাগ করে দেওয়া হবে বা আলাদা আলাদা ভাবে পুরস্কার মূল্য দেওয়া হবে কিনা সে বিষয়ে এখনো ভারতীয় বোর্ডের তরফে কোনো ঘোষণা করা হয়নি। তবে এই পুরস্কার মূল্য নিয়ে ইতিমধ্যেই নেটিজেনদের নানান মন্তব্য শোনা যাচ্ছে নেট মাধ্যমে।

Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখা...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow