Hoop Life

পুরুষাঙ্গে অসহ্য যন্ত্রণা হয়! আগেভাগে সাবধান হোন, হতে পারে যৌন রোগের লক্ষণ

পুরুষাঙ্গে সামান্য ব্যথা-বেদনা একটি অত্যন্ত সাধারণ তাৎক্ষণিক সমস্যা। ইউরিনারি ট্রাক এ নানান রকম ব্যাকটেরিয়া জনিত কারণে এই ধরনের ইনফেকশন হতে পারে। যেখান থেকে মাঝে মধ্যে তীব্র যন্ত্রনা শুরু হয়। এমন যদি যন্ত্রণা যদি অসহ্য হয়ে ওঠে তাহলে কখনই বাড়িতে বসে থাকবেন না। অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেবেন। তবে বাড়িতে থেকে কয়েকটা ঘরোয়া টোটকা ট্রাই করতে পারেন। সেটি হলো প্রচুর পরিমাণে জল খেতে হবে। এটি হল সবচেয়ে আগে একটি নিরাময়। মেথি ভেজানো জল খেলে ইউরিন অনেক বেশি পরিষ্কার হয়।

মূত্র থলিতে পাথর জমলে অনেক সময় পুরুষাঙ্গে প্রচন্ড ব্যথা করতে পারে। অসংরক্ষিত যৌন সম্পর্ক থাকলে পুরুষাঙ্গের নানা কারণে ইনফেকশন হতে পারে। যোনি থেকে বা যোনির আশপাশের অংশ থেকে যৌন মিলনের সময় ইনফেকশন আপনার শরীরে ছড়িয়ে পড়তে পারে। তাই সে ক্ষেত্রে যৌন সঙ্গমের সময় অবশ্যই ব্যবস্থা গ্রহণ করুন। পুরুষাঙ্গের অগ্রভাগের এমন কি বহিঃত্বক অনেক সময় ফুলে যায়, ব্যথা হয়। এছাড়া পাশাপাশি চুলকানি হয়, তাই পুরুষাঙ্গ নিয়মিত পরিষ্কার করা ভীষণ প্রয়োজন। বিশেষত মাস্টারবেশনের পরে অবশ্যই পুরুষাঙ্গ ভালো করে ধুয়ে ফেলবেন।

কারণ চারিদিকে যদি যৌন রস এইভাবে লেগে থাকে তাহলে ইনফেকশন হওয়ার সম্ভাবনা অনেকাংশে বেড়ে যায়। সিফিলিস একটি মারাত্মক যৌন রোগ। তাই অবশ্যই এগুলো যদি হয়, কোন ভাবে এড়িয়ে যাবেন না। অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন। কোন যদি সমস্যা বুঝতে পারেন, তাহলে আপনার সঙ্গিনীর সঙ্গে কথা বলতে পারেন। এতে লজ্জা পাওয়ার কিছু নেই আর একটি কথা মাথায় রাখতে হবে। প্রতিবার যৌনমিলনের পরে অবশ্যই পুরুষাঙ্গ ভালো করে ধুয়ে ফেলতে হবে। কারণ নারী শরীর থেকে ও নানান রকম রোগ আসতে পারে। ধোয়ার জন্য কোনরকম সাবান ব্যবহার করবেন না। প্রয়োজনে সামান্য গরম জলে মানে যেটা আপনার জন্য উপযুক্ত, তেমন গরম জলে সামান্য ফেলে দিয়ে সেই জল দিয়ে ভালো করে ধুয়ে ফেলতে পারেন। তবে যদি জ্বালা করে তাহলে অবশ্যই নুন দেবেন না। এবং বেগতিক কিছু দেখলে তৎক্ষণাৎ ডাক্তারের পরামর্শ নিন, ভবিষ্যতে বড়সড় যৌন রোগের হাত থেকে বাঁচতে এই সমস্যা ফেলে রাখবেন না।

whatsapp logo