whatsapp channel

মৃত্যুর পর ফের পর্দায় ফিরছেন ইরফান, ছেলের উদ্যোগে মুক্তি পাচ্ছে শেষ ছবি

২০২০র ২৯ এপ্রিল অমরত্বের সন্ধান পেয়েছিলেন বলিউডের খ্যাতনামা অভিনেতা ইরফান খান। নিউরোএন্ডোক্রাইন টিউমারে আক্রান্ত ছিলেন তিনি। একটা সময় তারাদের সঙ্গে কথা বলতেন ইরফান, আর সেই তারাদের দেশেই চলে যান তিনি…

Avatar

HoopHaap Digital Media

২০২০র ২৯ এপ্রিল অমরত্বের সন্ধান পেয়েছিলেন বলিউডের খ্যাতনামা অভিনেতা ইরফান খান। নিউরোএন্ডোক্রাইন টিউমারে আক্রান্ত ছিলেন তিনি। একটা সময় তারাদের সঙ্গে কথা বলতেন ইরফান, আর সেই তারাদের দেশেই চলে যান তিনি করোনা আবহয়ের মধ্যে। কিন্তু তিনি আবারও ফিরছেন। মৃত্যুর পরেও যে এভাবে ফিরে আসা যায় তা এই শতাব্দীতে দাঁড়িয়ে বেশ টের পাচ্ছি সকলে। উন্নত টেকনলিজির যুগে, চলে যাওয়া মানুষকেও যে জীবন্ত করে তোলা যায় তাঁর এক সুন্দর উদাহরণ হল ‘দ্যা সং অফ দ্যা স্কর্পিয়ানস'( The Song Of The Scorpians)।

এদিন স্ত্রী সুতপা শিকদার ফেসবুকে ইরফানের ছবির পোস্টার শেয়ার করে লেখেন, “জয়সলমেরের মাটিতে অনেক গান, রূপকথা, গল্প রয়েছে। অনুপের ছবি ‘দ্য সং অব স্করপিয়নস’ করার সময় ইরফানের সেই জায়গার সঙ্গে আত্মিক সম্পর্ক গড়ে উঠেছিল। সে উটদের সঙ্গে কথা বলত, তারাদের সঙ্গে কথা বলত। বালির ঢিবি, গভীর রাতেদের সঙ্গে ফিসফিস করত। ভারতে মুক্তির আগে লোকার্নো ফিল্ম ফেস্টিভ্যালে এই ছবিটি দেখানোর পর ধীরে ধীরে ইরফান এই ছবির একটি অংশ হয়ে ওঠে।”

ইরফান খানের এই ছবি পরিচালনা করেছিলেন অনুপ সিং। এই ছবিটি প্রথমবার ‘লোকার্নো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব- ২০১৭ তে প্রদর্শিত হয়েছিল। এবারে এই ছবির মোশন পোস্টার শেয়ার করলেন ইরফান খানের ছেলে বাবিল। এই পোস্টার শেয়ার করে বাবিল লিখেছেন, “আরও একবার, তবে শেষবারের জন্য নয়।”

 

View this post on Instagram

 

A post shared by Babil (@babil.i.k)

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media