শীঘ্রই রাণীমার মৃত্যু! শেষ হতে চলেছে ‘করুণাময়ী রানী রাসমণি’? জল্পনা তুঙ্গে

Avatar

HoopHaap Digital Media

বারবার জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘করুণাময়ী রানী রাসমণি’ বন্ধ হয়ে যাওয়ার গুজব রটেছে। কিন্তু এবার সেই গুজবই কি সত্যি হতে চলেছে? বন্ধ হয়ে যেতে চলেছে ‘করুণাময়ী রানী রাসমণি’? এমন চর্চাই শুরু হয়েছে ‘করুণাময়ী রানী রাসমণি’-র সাম্প্রতিকতম প্রোমোকে ঘিরে।

জি বাংলায় এই মুহূর্তে ‘করুণাময়ী রানী রাসমণি’-র যে প্রোমো দেখানো হচ্ছে তাতে দেখা যাচ্ছে, রানী রাসমণি বসে রয়েছেন মা ভবতারিণীর সামনে। হঠাৎই মা ভবতারিণীর কন্ঠে দৈববাণী হচ্ছে, রানী রাসমণির জীবনকাল সমাপ্ত হতে চলেছে। এবার তাঁকে ফিরে যেতে হবে মা ভবতারিণীর কাছে। ফলে দর্শকদের মধ্যে চর্চা শুরু হয়েছে, সিরিয়ালটির সমাপ্তি ঘিরে। কিছু দর্শক সিরিয়ালটি শেষ হয়ে যাচ্ছে বলে মন খারাপ করছেন। কিন্তু অধিকাংশ দর্শকদের মতে, সিরিয়ালে যেভাবে ইতিহাসকে বিকৃত করা হচ্ছে, তাতে সিরিয়ালটি শেষ হয়ে যাওয়াই ভালো।

কিছুদিন আগেই সাবর্ণ রায়চৌধুরী পরিবারের তরফে সিরিয়ালটির বিরুদ্ধে ইতিহাস বিকৃতির অভিযোগ আনা হয়েছিল। সাবর্ণ রায়চৌধুরী পরিবার পরিষদের সম্পাদক দেবর্ষি রায়চৌধুরী (Dabarshi Roychowdhury) দাবি করেছেন, এই মুহূর্তে ‘করুণাময়ী রানী রাসমণি’-তে কালীঘাট মন্দির ও সাবর্ণ রায়চৌধুরী পরিবারের যে ইতিহাস দেখানো হচ্ছে, তা সম্পূর্ণ ভূল। এর ফলে লোকসমাজেও সাবর্ণ রায়চৌধুরী পরিবার নিয়েও বিভ্রান্তির সৃষ্টি হয়েছে। সংবাদমাধ্যমে এই বিষয়ে বিবৃতি দিতে গিয়ে দেবর্ষি বলেছেন, ধারাবাহিকের 145 নং পর্ব থেকে সাবর্ণ রায়চৌধুরী পরিবারের দুটি চরিত্রকে এই সিরিয়ালে আনা হয়েছে। পরবর্তী প্রায় বারোটি পর্ব ধরে ওই চরিত্রদুটির যে কর্মকান্ড দেখানো হয়েছে তা বিভ্রান্তিকর।

এছাড়া কালীঘাট মন্দির প্রসঙ্গ এবং মন্দিরের প্রতিষ্ঠাতা সম্পর্কেও সিরিয়ালে ভুল তথ্য দেওয়া হয়েছে। সিরিয়ালের টাইমলাইনেও রয়েছে বড় ভুল। ‘করুণাময়ী রানী রাসমণি’ ধারাবাহিকে দেখানো হয়েছে কালীঘাট মন্দিরের প্রতিষ্ঠাতা সন্তোষ রায়চৌধুরী(santosh Roychowdhury) নিজে রানী রাসমণির শ্বশুরবাড়িতে গিয়ে কালীঘাট মন্দিরে আসার আমন্ত্রণ জানিয়েছিলেন। কিন্তু ইতিহাস বলছে, রাসমণির বিয়ে হয় 1804 সাল নাগাদ। তার পাঁচ বছর আগেই প্রয়াত হয়েছিলেন সন্তোষ। ফলে রাসমণির সাথে তাঁর কখনও দেখা হয়নি। এমনকি কালীঘাট মন্দির সম্পূর্ণ হওয়ার কাজও দেখে যেতে পারেননি সন্তোষ। পরে তাঁর অসম্পূর্ণ কাজ শেষ করেন তাঁর নাতি রাজীবলোচন রায়চৌধুরী (Rajiblochan Roychowdhury)। ফলে কালীঘাট মন্দিরের প্রতিষ্ঠার সময়কালে রয়েছে বিস্তর সমস্যা।

সিরিয়ালে দেখানো হয়েছে কালীঘাটের ব্রহ্মশিলা আদিগঙ্গার ধারে পড়ে রয়েছে। পরে তাতে প্রাণ প্রতিষ্ঠা করে পুজো করছেন কাপালিকরা। সেই সময় রানী রাসমণিকে জলপথে নৌকায় আসতে দেখা যাচ্ছে। কিন্তু শিলাখন্ডের ঘটনাটি রাসমণির জন্মের প্রায় আড়াইশো বছর আগে ঘটেছিল। রানী রাসমণির সময়কালে কালীঘাটে জনপদ তৈরী হয়ে গিয়েছিল। কিন্তু ধারাবাহিকে সেই সময়কালের কালীঘাটকে জঙ্গলাকীর্ণ দেখানো হয়েছে। সাবর্ণ রায়চৌধুরী পরিবার পরিষদের তরফে শুধুমাত্র অভিযোগ তুলেই ক্ষান্ত থাকা হয়নি। তাঁদের মতে, সাবর্ণ রায়চৌধুরী পরিবারের সঙ্গে দেখা করে চিত্রনাট্য লেখা হলে এই ধরনের ঐতিহাসিক ভুল দর্শকদের দেখতে হত না।

ইতিহাস বিকৃতির অভিযোগ দর্শকদের মধ্যেও অসন্তোষ সৃষ্টি করেছে। এই কারণেই কি সিরিয়ালটিতে যবনিকা টানতে চাইছেন নির্মাতারা? এই প্রশ্নের উত্তর এখনও মেলেনি। কারণ এখনও অবধি জি বাংলার তরফে ‘করুণাময়ী রানী রাসমণি’ অফ এয়ার করার কোনো অফিসিয়াল ঘোষণা হয়নি।

Avatar

Leave a Comment