Finance NewsHoop NewsHoop Tech

Jio Plan: একধাক্কায় অনেকখানি বেড়ে গেল জিও-র প্রতিটি রিচার্জ প্ল্যানের দাম, মাথায় হাত মধ্যবিত্তদের

এবার মধ্যবিত্তদের কপালে চিন্তার ভাঁজ করতে চলেছেন যারা জিও ব্যবহার করেন তাদের মাথায় হাত রীতিমত। ভারতের সর্ববৃহৎ টেলিকম সংস্থা Reliance Jio তাদের প্ল্যানের দাম সর্বোচ্চ ২৫% পর্যন্ত বাড়াচ্ছে, বলে খবর শোনা যাচ্ছে। তবে এক দিক থেকে নিশ্চিন্ত যে জিও ভারত এবং জিও ফোনের রিচার্জ প্ল্যান এর দাম কোনো ভাবেই বাড়ানো হবেনা, সেক্ষেত্রে রিলায়েন্স জিও তাদের মোট ১৯ টি রিচার্জ প্ল্যান এর দাম বাড়িয়ে ফেলছে।

কিন্তু নতুন করে দাম বাড়ানোর পর এগুলোর নতুন দাম কত হবে জানেন? সাধারণ মানুষের রিচার্জ খরচ আরো কত বাড়বে? তা জানতে অবশ্যই আমাদের প্রতিবেদনটি পুরোটা দেখুন।

জিও-র রিচার্জ খরচ ২৫% বেড়ে গেল 

বর্তমানে প্রত্যেকটা মানুষের সাধারণ জীবন যাপনে অফিসের কাজে পড়াশোনার কাজে কিংবা একটু আনন্দ করার জন্য অনলাইন মাধ্যমের ভীষণ পরিমাণে প্রয়োজন হয়, অনেকে আবার মোবাইলের রিচার্জ করেন বাধ্য হয়ে কাজের জন্যই করতে হয়, সেক্ষেত্রে এই সময় জিও সিম ব্যবহারকারীদের জন্য আরো বেড়ে গেল। প্রিপেইড প্ল্যানগুলির দাম ১২.৫% থেক ২৫% পর্যন্ত বাড়বে। তবে জিও ভারত এবং জিও ফোন ব্যাবহারকারীদের চিন্তার কোন কারণ নেই।

মোট ১৯টি রিচার্জ প্ল্যানের দাম বাড়বে, যার মধ্যে ১৭ টি প্রিপেইড প্ল্যান এবং ২ টি পোস্টপেইড প্ল্যান। স্পেকট্রাম নিলাম শেষ হতেই এয়ারটেল তাদের ট্যারিফ প্ল্যানগুলির দাম বাড়াবে। তার আগেই এই কাজ jio করবে বলে শোনা যাচ্ছে। তবে এর পর এয়ারটেল এবং ভোডাফোন-আইডিয়াও তাদের রিচার্জ প্ল্যান এর দাম বাড়বে। জিওর নতুন প্ল্যান গুলি 5G এবং AI প্রযুক্তির কথা মাথায় রেখেই এমন করা হবে। রিলায়েন্স জিও এর  চেয়ারম্যান আকাশ এম আম্বানি। কোম্পানির বিবৃতি অনুযায়ী, দৈনিক ২ GB এবং তার বেশি ডেটা প্ল্যান রিচার্জ করলে গ্রাহকেরা সীমাহীন 5G ডেটা উপভোগ করতে পারবে।

Jio-র নতুন রিচার্জ প্ল্যানের দাম কত?

Reliance Jio-র ১৫৫ টাকার বেশ ট্যারিফ প্ল্যান এর দাম ২২ শতাংশ বৃদ্ধি করে ১৮৯ টাকা করেছে।

আবার ৩৯৯ টাকার মাসিক ট্যারিফ দামও বাড়িয়ে ৪৪৯ টাকা করেছে।

জিও তাদের ২ মাসের রিচার্জ প্ল্যান এর দামও বাড়িয়েছে। ৪৭৯ টাকার প্ল্যানটি বাড়িয়ে ৫৭৯ টাকা করা হয়েছে।

৫৩৩ টাকার প্ল্যান এর দাম বাড়িয়ে ৬২৯ টাকা করেছে।

যদি ৩ মাসের প্ল্যানের কথা হলো হয়, তাহলে ৩৯৫ টাকার প্ল্যানটি ৪৭৯ টাকা করেছে এবং ৯৯৯ টাকার প্ল্যানটি ১১৯৯ টাকা করেছে।

আগে Jio-র বার্ষিক প্ল্যান ১৫৫৯ টাকা এবং ২৯৯৯ টাকা ছিল, যা বাড়িয়ে ১৮৯৯ টাকা এবং ৩৫৯৯ টাকা করা হয়েছে।

ইন্টারনেট ব্যাবহার করার সময় ডেটা শেষ হলে যে ১৫ টাকা থেকে ৬১ টাকার ডেটা অ্যাড অন প্ল্যান রিচার্জ করা হত, এখন তার দাম বাড়িয়ে ১৯ টাকা থেকে ৬৯ টাকা করেছে জিও।

আবার Reliance Jio তাদের ২টি পোস্টপেইড প্ল্যানের দামও বাড়িয়েছে-

২৯৯ টাকার প্ল্যান এর দাম বাড়িয়ে ৩৪৯ টাকা করেছে

৩৯৯ টাকার প্ল্যানটি ৪৪৯ টাকা করেছে।

এই প্ল্যানগুলিতে বিনামূল্যে ৩০ জিবি ডাটা এবং ৭৫ জিবি মাসিক ডেটা পাওয়া যেত।

Related Articles