whatsapp channel

Jisshu Sengupta: দক্ষিণ ভারতের সিনেমা নিয়ে প্রশংসায় পঞ্চমুখ কলকাতার যিশু

দক্ষিণী সিনেমা নিয়ে অকপট বাংলার যিশু। অভিনেতার নাম যিশু হলেও, একটা সময় শ্রী চৈতন্য করে বাংলার দর্শকদের মধ্যে ছড়িয়ে গিয়েছিলেন তিনি। এখন যেমন বাংলা কাঁপিয়ে অভিনয় করছেন তেমনই দক্ষিণী সিনেমায়,…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

দক্ষিণী সিনেমা নিয়ে অকপট বাংলার যিশু। অভিনেতার নাম যিশু হলেও, একটা সময় শ্রী চৈতন্য করে বাংলার দর্শকদের মধ্যে ছড়িয়ে গিয়েছিলেন তিনি। এখন যেমন বাংলা কাঁপিয়ে অভিনয় করছেন তেমনই দক্ষিণী সিনেমায়, হিন্দি ওয়েব সিরিজে যিশু (Jisshu Sengupta) জমজমাট।

Advertisements

শোনা গিয়েছে, পুষ্পা’র জন্য যিশুকে কাস্টিং করা হয়, যেই পুষ্পা এখন ব্লকবলাস্টার হিট। এই সিনেমায় খলনায়কের ভূমিকায় দেখা গিয়েছে মালয়লাম ছবির অভিনেতা ফহাদ ফাসিল। ঠিক এই চরিত্রের জন্য অফার আসে প্রথমে যিশুর কাছে এবং অতিমারির আগে । কিন্তু, করোনার জন্য ছবি হাত ছাড়া করেন। কোভিডের দু’টি ঢেউ হালকা হওয়ার পরেও যিশুর সঙ্গে কথাবার্তা চলে । কিন্তু, এরপরেও সময় দিতে পারেননি টলি-নায়ক।

Advertisements

সাউথ ইন্ডাস্ট্রির ছবি প্রসঙ্গে, যিশু তার নিজের বহু কথা অকপটে স্বীকার করেছেন বিভিন্ন সংবাদমাধ্যমে। তার কথায় পুষ্পা’র জন্য খারাপ লেগেছিল তার। অল্লু অর্জুনের সঙ্গে অভিনয় করার সুযোগ না পেয়ে আফসোস করেন। এর পরেই তিনি অবশ্য চিরঞ্জিবীর সঙ্গে ‘আচার্য’ ছবিতে অভিনয় করেছেন। যিশুর আরো একটি ছবি ‘বাবা বেবি ও…’-র সঙ্গে একই দিনে মুক্তি পাবে আচার্য।

Advertisements

দক্ষিণী সিনে ইন্ডাস্ট্রির জগৎকে সন্মান জানিয়ে তিনি বলেন, ‘‘অভিনয়ের দিক থেকে আমি অন্তত কোনও পার্থক্য খুঁজে পাইনি। এক মাত্র ভাষাগত দিক ছাড়া। তবে সম্মানের দিক থেকে আসমান-জমিন ফারাক।’’ যিশুর কথায়, ‘বাংলা থেকে হিন্দি ছবির দুনিয়ায় সম্মান এবং অর্থ অনেক বেশি। দাক্ষিণাত্যে সেটাই চতুর্গুণ। নিজেকে প্রমাণ করতে পারলে স্পট বয় থেকে প্রযোজক হয়ে পরিচালক- সবাই ওখানে প্রচণ্ড সম্মান করেন। সেটা তিনিও পেয়েছেন। একই সঙ্গে পরিচিতটাও ছড়িয়ে যায় সারা দেশে। কাজ করে তৃপ্তি মেলে।’

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media