whatsapp channel

Job Notification: বেকার যুবক-যুবতীদের জন্য সুখবর, শীঘ্রই সাড়ে ৮ হাজার শূন্যপদে নিয়োগ করবে রাজ্য

বছরখানেক আগেই করোনাকালীন সময় কাটিয়ে দেশের মানুষ ফিরেছে স্বাভাবিক জনজীবনে। আর বিগত সময়ের দীর্ঘ লকডাউনে বেড়েছে বেকারত্ব। শিক্ষিত যুব সমাজের বেশিরভাগই আজ কর্মহীন। কাজের খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন কেউ…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

বছরখানেক আগেই করোনাকালীন সময় কাটিয়ে দেশের মানুষ ফিরেছে স্বাভাবিক জনজীবনে। আর বিগত সময়ের দীর্ঘ লকডাউনে বেড়েছে বেকারত্ব। শিক্ষিত যুব সমাজের বেশিরভাগই আজ কর্মহীন। কাজের খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন কেউ কেউ। কেউ আবার সরকারি চাকরির আশায় দিন গুনছেন। আর এই অবস্থায় সুখবর শোনাল রাজ্য সরকার। রাজ্যে একগুচ্ছ পদে শীঘ্রই হবে নিয়োগ, এমনটাই জানা গেছে বিশেষ সূত্রে। এখন একনজরে দেখে নিন যে কোন কোন দফতরে আসন্ন সময়ে নিয়োগ করতে পারে মমতা সরকার।

নবান্ন সূত্রে জানা গেছে রাজ্যের একাফিক দফতরের শূন্যপদে নিয়োগ হবে খুব শীঘ্রই। আর এই নিয়োগ হতে চলেছে প্রায় সাড়ে আট হাজার শূন্যপদে। এই বিষয়ে এখনো তেমনভাবে কোনো বিজ্ঞপ্তি জারি না করা হলেও রাজ্যের শুন্যপদের বিন্যাস দেখে আন্দাজ করা যাচ্ছে যে কলকাতা পুলিশের কনস্টেবল পদে নিয়োগ হতে পারে প্রায় আড়াই হাজার কর্মী। এছাড়াও পশ্চিমবঙ্গ পুলিশের নিয়োগের ক্ষেত্রেও বেশ কিছু শূন্যপদ বাড়ানো হতে পারে বলেই খবর। তবে সেখানে শুন্যপদের বিন্যাসের বিস্তারিত তথ্য এখনো প্রকাশ করা হয়নি।

এই নিয়োগে পুলিশের পাশাপাশি, রাজ্য পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে রাজ্যের কর্মী বর্গ দফতরের লোয়ার ডিভিশন ক্লার্ক পদে নিয়োগ করা হতে পারে প্রায় ৪৫০ জনকে। ফলে গ্রুপ-সি পদের জন্য যারা প্রস্তুতি নিচ্ছেন, এটি তাদের জন্যও খুশির খবর হতে পারে। এছাড়াও রাজ্যের স্বাস্থ্য দফতরে বেশ কিছু নিয়োগ করতে পারে রাজ্য। সূত্রের খবর, কমিউনিটি হেলথ অফিসার পদে চুক্তিভিত্তিকভাবেই নিয়োগ করা হতে পারে। তাদের জন্য বরাদ্দ রয়েছে প্রায় ৫৪৬৮ টি ফাঁকা পদ।

প্রসঙ্গত, বিগত ২৪ শে জুলাই এই বিষয়ে রাজ্যের মন্ত্রীসভার একটি গুরুত্বপূর্ণ বৈঠক হয়। আর এই বৈঠকে নিয়োগের বিষয়ে আলোচনা করা হয় বলে জানা গেছে। এই বৈঠকে নিয়োগের পাশাপাশি বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে। উত্তরবঙ্গে চা বাগান পর্যটন শিল্পে গতি আনার পাশাপাশি মালদায় কেমিক্যাল ফ্যাক্টরি স্থাপনের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে এই বৈঠকে।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা