Hoop News

Job Vacancy: বাড়ি থেকে কাজ করেই স্থায়ী চাকরির বেতন দেবে SBI, জেনে নিন আবেদন পদ্ধতি

বছরখানেক আগেই করোনাকালীন সময় কাটিয়ে দেশের মানুষ ফিরেছে স্বাভাবিক জনজীবনে। আর বিগত সময়ের দীর্ঘ লকডাউনে বেড়েছে বেকারত্ব। শিক্ষিত যুব সমাজের বেশিরভাগই আজ কর্মহীন। কাজের খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন কেউ কেউ। কেউ আবার সরকারি চাকরির আশায় দিন গুনছেন। আর এই অবস্থায় দেশের অর্থনীতির সঙ্গে অনেকেরই চাকরি করার আশা ফুরিয়ে আসছে। হতাশ হচ্ছেন শিক্ষিত সমাজ, যারা এখনো কর্মহীন।

তবে এই পরিস্থিতিতে এই শিক্ষিত বেকার যুবক ও যুবতীদের জন্য দারুন সুযোগ দিচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এমনিতেই ভারতের সকল রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির মধ্যে অন্যতিম সর্ববৃহৎ ব্যাঙ্ক হল স্টেট ব্যাঙ্ক। আজকাল এই ব্যাঙ্কের শাখা রয়েছে বড় বড় সব সহির থেকে প্রত্যন্ত গ্রামীণ এলাকাতেও। যার ফলে লক্ষ লক্ষ মানুষ স্টেট ব্যাঙ্কের অধীনে কাজ করে থাকেন। এর সঙ্গে অনেকেই ব্যাঙ্কে চাকরির স্বপ্ন দেখেন, কারো আবার টার্গেট হয় স্টেট ব্যাঙ্কে চাকরি করার। তাদের জন্যই এবার দারুন সুযোগ নিয়ে এলো SBI।

সম্প্রতি, স্টেট ব্যাঙ্কের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে এই খবরটি দেওয়া হয়েছে। বলে বাহুল্য, হাজার হাজার শূন্যপদে নিয়োগ করতে চলেছে এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। তবে এক্ষেত্রে সবথেকে বড় সুবিধা হল এই কাজটি বাড়ি থেকে বসেই করা যাবে। অর্থাৎ, ওয়ার্ক ফ্রম হোমের একটি বিশাল সুবিধা সহ কিছু শূন্যপদে নিয়োগ করতে চলেছে SBI। এক্ষেত্রে মাধ্যমিক, উচ্চমাধ্যমিক বা স্নাতক যোগ্যতার জন্য আলাদা আলাদা পদে নিয়োগ করা হবে। কিন্তু কিভাবে রি পদের জন্য আবেদন করতে হবে? সেই পদ্ধতি দেখে নিন একনজরে।

শুন্যপদের জন্য আবেদন করতে প্রথমেই স্টেট ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। সেই ওয়েবসাইটের হোম পেজে অনেক কাজের বিজ্ঞপ্তি দেখতে পাবেন। যোগ্যতা ও সুবিধা অনুযায়ী সেখান থেকে যেকোনো একটি পছন্দ করে ক্লিক করুন। এবার আসবে রেজিস্ট্রেশন করার প্রক্রিয়া। সঠিক তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করার পর সেটি সম্পন্ন হলে সামনে খুলে যাবে আবেদনপত্র। সেটিকেও সঠিক ও নির্ভুলভাবে পূরণ করুন। এবার সাবমিট অপশনে ক্লিক করলেই আপনার কনফার্মেশন ম্যাসেজটি ইমেল মারফত পেয়ে যাবে। তবে এখানে উল্লেখযোগ্য বিষয়টি হল এটাই যে এক্ষেত্রে আবেদনের কোনো ফিস দিতে হবেনা।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা