Hoop NewsHoop Trending

Gold Price Today: সপ্তাহের প্রথম দিনেই কমে গেল সোনার দাম!

চলছে চৈত্র সেলের মরশুম। জামাকাপড়ের পাশাপাশি এই সময় গয়নার দোকানেও ভিড় বাড়ে ক্রেতাদের। তাই এই সময় সকলের নজর থাকে সোনা ও রুপার দামের উপর। বৃদ্ধি পায় বেচাকেনাও। এসবের পাশাপাশি এখন মানুষের সোনায় বিনিয়োগের বিষয়টিও সামনে এসেছে। তাই দেশীয় বাজারে সোনার দামের উপর নির্ভর করে অনেক কিছু।

ছুটির দিন অর্থাৎ গতকাল রবিবার কলকাতায় সোনার বাজারদর ছিল নিম্নমুখী। আর সপ্তাহের প্রথমদিনও বজায় থাকল সেই ধারা। সোমবার বাজার খুলতেই একইসঙ্গে হ্রাস পেল ২৪ ক্যারেট ও ২২ ক্যারেট সোনার দাম। এছাড়াও এদিন কিছুটা হ্রাস পেল রূপোর দাম। এখন দেখে নিন, এই সময়টি সোনার গয়না বা রূপা কেনার জন্য সুসময় কিনা। একনজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় আজকের সোনার দরদামে।

আজ কলকাতায় সোনার দাম (২৭.০৩.২০২৩-সোমবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬৯,৭৩০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৭৫০ টাকা।

গতকাল কলকাতায় সোনার দাম (২৬.০৩.২০২৩-রবিবার)
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম ৬৯,৮৪০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট গহনা সোনার দাম ৫৪,৮৫০ টাকা।

আজকের মূল্যহ্রাস
(১) প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১১০ টাকা।
(২) প্রতি ১০ গ্রাম ২২ ক্যারাট সোনায় মূল্যহ্রাস ১০০ টাকা।

আজ কলকাতায় রূপার দাম (২৭.০৩.২০২৩-সোমবার)
৭৩,৩০০ টাকা প্রতি কেজি

গতকাল কলকাতায় রূপোর দাম (২৬.০৩.২০২৩-রবিবার)
৭৩,৪০০ টাকা প্রতি কেজি

আজকের মূল্যহ্রাস
১০০ টাকা প্ৰতি কেজি

প্রসঙ্গত, সোমবার বিশ্ব বাজারে অনেকটাই নিম্নমুখী সোনার দাম। রবিবার যেখানে ১ ট্রয় আউন্স স্পট গোল্ডের দাম ছিল ১৯৭৭.৬৬ মার্কিন ডলার। আজ তা কমে হয়েছে ১৯৭৩.৫০ মার্কিন ডলার। এর প্রভাবেই দেশীয় বাজারে সোনার দাম কমেছে বলে মনে করা হচ্ছে।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা