Subhashree Ganguly: মেকআপের জাদুতে পুরোপুরি ভোলবদল, কিভাবে বৃদ্ধা ‘ইন্দুবালা’ হয়ে উঠলেন শুভশ্রী!

আগামী 8 ই মার্চ হইচই-এ হতে চলেছে শুভশ্রী গাঙ্গুলী (Subhashree Ganguly)-র ডেবিউ ওয়েব সিরিজ ‘ইন্দুবালা ভাতের হোটেল’-এর স্ট্রিমিং। ইন্দুবালার চরিত্রে অভিনয়কে শুভশ্রী অবশ্যই চ্যালেঞ্জ হিসাবে নিয়েছেন। একাধিক বার ভাইরাল হয়েছে সত্তুরে ইন্দুবালার চরিত্রে শুভশ্রীর লুক। সমালোচনা তো অবশ্যই শুরু হয়ে গিয়েছে। প্রস্থেটিক মেকআপের মাধ্যমে শুভশ্রীকে ইন্দুবালার লুক দেওয়া হয়েছে। সম্প্রতি হইচই -এর তরফ থেকে তাদের সোশ্যাল মিডিয়া পেজে শেয়ার করা হয়েছে একটি ভিডিও যাতে পরিচয় করানো হয়েছে ইন্দুবালার কারিগরদের সাথে।

শুভশ্রীও এই ভিডিওটি শেয়ার করেছেন নিজের সোশ্যাল মিডিয়া পেজে। ভিডিওর শুরুতে দেখা যাচ্ছে, অল্প বয়সের ইন্দুবালার চরিত্রে গ্রামের মহিলার রূপে শুভশ্রী। এর কিছুক্ষণ পরেই তিনি ক্যামেরায় ধরা দিলেন পঁচাত্তর বছরের বৃদ্ধার রূপে। পরনে সরু পাড় সাদা শাড়ি। চুল ধবধবে সাদা। চোখে চশমা। মুখে অজস্র বলিরেখা। শুভশ্রীর জবানিতেই জানা গেল, এই মেকআপ করেছেন প্রস্থেটিক মেকআপ আর্টিস্ট সোমনাথ কুন্ডু (Somnath Kundu)। পর্দার ইন্দুবালার ধারণা, সোমনাথ ছাড়া বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে কোনো প্রস্থেটিক মেকআপ আর্টিস্ট নেই।

তবে সোমনাথের কাছে ইন্দুবালাকে গড়ে তোলা ছিল যথেষ্ট লোভনীয়। পরিচালক দেবালয় ভট্টাচার্য (Debalay Bhattacharya)-র বিশ্বাস বজায় রাখতে পেরে উচ্ছ্বসিত সোমনাথ নিজেও। শুভশ্রী জানালেন, তিনি যখনই এই মেকআপ নিয়ে ফ্লোরে প্রবেশ করছেন, ইন্দুবালা হয়ে ওঠার জন্য তাঁকে বেশি ‘এফর্ট’ দিতে হচ্ছে না। কারণ মেকআপটি এতটাই নিখুঁত। সোমনাথ বাংলাতে কথা বললেও ইন্দুবালার লুকে শুভশ্রীর ইংরাজি বলার কোনো কারণ খুঁজে পাওয়া যায়নি।

8 ই মার্চ পর্দার ইন্দুবালার সাথে কতটা একাত্ম হতে পারবেন তা দর্শকদের নিজস্ব ক্ষেত্র ও চিন্তাধারা। কিন্তু ইন্দুবালারা থাকেন ঘরের চার দেওয়ালে, কখনও বা আশে-পাশে। বলিরেখায় শীর্ণ হাতে লড়াইটা চলতেই থাকে।