BollywoodHoop Plus

জনপ্রিয়তা পেতেই মামলা করেছেন জুহি চাওলা! কুড়ি লক্ষ টাকা জরিমানার নির্দেশ দিল্লি হাইকোর্টের

5 জি প্রযুক্তি নিয়ে শুরুর দিন থেকেই বিতর্ক চলছে। পরিবেশবিদদের মতে, 5 জি অত্যন্ত ক্ষতিকর পরিবেশ ও জীবজগতের জন্য। সম্প্রতি 5 জি টেলিকম নিয়ে আদালতে মামলা করে ধাক্কা খেলেন জুহি চাওলা (Juhi chawla)।

5 জি টেলিকম প্রযুক্তির তেজস্ক্রিয় বিকিরণ পরিবেশ এবং বাস্তুতন্ত্রের ক্ষতি করতে পারে। ফলে এই প্রযুক্তি বাস্তবায়িত হলে আগামী দিনে সমগ্র প্রাণীকুল ক্ষতিগ্রস্ত হবে। এই মর্মে দিল্লি হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন জুহি চাওলা, স্বেচ্ছাসেবী বীরেশ মালিক (biresh malik) ও টিনা বচনি (Tina bachni)। 4ঠা জুন দিল্লি হাইকোর্ট এই মামলা নাকচ করে দিয়েছেন। উপরন্তু জুহিকে কুড়ি লক্ষ টাকার জরিমানার নির্দেশ দিয়েছে আদালত।

দিল্লি হাইকোর্টের তরফে জানানো হয়েছে, অপ্রয়োজনীয় এবং অযৌক্তিক নানা ধরনের তথ্যের উপর ভিত্তি করে এই মামলা দায়ের করা হয়েছে। একই সঙ্গে দিল্লি হাইকোর্ট জানিয়েছে, মামলাটি যাঁরা করেছেন তাঁরা 5 জি সম্পর্কে সঠিকভাবে অবগত নন। আদালতের ধারণা, পরিবেশ রক্ষার্থে নয়, জনপ্রিয়তা অর্জন করার জন্যই এই ধরনের মামলা করেছিলেন জুহি।

দিল্লি হাইকোর্টের এই ধারণাকে একেবারে উড়িয়ে দেওয়া যায় না। কারণ চলতি বছরের 2 রা জুন এই মামলার ভার্চুয়াল শুনানির জন্য যে লিঙ্কটি জুহিকে দেওয়া হয়েছিল, সেটি তিনি ভার্চুয়াল শুনানির আগেই নেটদুনিয়ায় সকলের সঙ্গে শেয়ার করেছিলেন।

Related Articles