whatsapp channel

Kabir Suman: প্রবল শ্বাসকষ্ট, মেডিকেল কলেজে ভর্তি হলেন গুরুতর অসুস্থ কবীর সুমন

অসুস্থ সঙ্গীতশিল্পী কবীর সুমন (Kabir Suman)। সোমবার দুপুরে নিজের বাড়িতে থাকাকালীনই অসুস্থ হয়ে পড়েন তিনি। হৃদযন্ত্রে সমস্যা হয়েছে তাঁর। তার জেরেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। দ্রুত মেডিকেল কলেজে নিয়ে…

Nirajana Nag

Nirajana Nag

Advertisements
Advertisements

অসুস্থ সঙ্গীতশিল্পী কবীর সুমন (Kabir Suman)। সোমবার দুপুরে নিজের বাড়িতে থাকাকালীনই অসুস্থ হয়ে পড়েন তিনি। হৃদযন্ত্রে সমস্যা হয়েছে তাঁর। তার জেরেই হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। দ্রুত মেডিকেল কলেজে নিয়ে আসা হয় ‘গানওয়ালা’কে। সিসিইউতে ভর্তি করা হয়েছে তাঁকে। জানা যাচ্ছে, হৃদযন্ত্রে সমস্যার পাশাপাশি বুকেও সংক্রমণ রয়েছে তাঁর। আপাতত অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে কবীর সুমনকে।

Advertisements

হাসপাতাল সূত্রে পাওয়া খবর অনুযায়ী, বেশ কিছুদিন ধরেই অসুস্থতায় ভুগছেন কবীর সুমন। হৃদযন্ত্রের সমস্যা রয়েছে তাঁর। আর তার জেরেই তীব্র শ্বাসকষ্টের সমস্যা হচ্ছে। সোমবার আচমকাই অবস্থার অবনতি হওয়ায় দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে। মেডিকেল কলেজের সুপার স্পেশ্যালিটি ব্লকে রাখা হয়েছে তাঁকে। কবীর সুমনের তত্ত্বাবধানের জন্য গঠন করা হয়েছে একটি মেডিকেল বোর্ড। মেডিসিন এবং কার্ডিওলজি বিভাগের চিকিৎসকদের অধীনে রয়েছেন তিনি।

Advertisements

Kabir Suman: প্রবল শ্বাসকষ্ট, মেডিকেল কলেজে ভর্তি হলেন গুরুতর অসুস্থ কবীর সুমন

Advertisements

বেশ কিছু পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে কবীর সুমনের। এই মুহূর্তে অক্সিজেন সাপোর্টে রয়েছেন তিনি। পরীক্ষার রিপোর্ট আসার পর তাঁকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হবে কিনা তা নিয়ে আলোচনা করছেন চিকিৎসকরা। তবে প্রাপ্ত খবর অনুযায়ী, চিকিৎসায় সাড়া দিচ্ছেন কবীর সুমন। এখন তাঁর শারীরিক পরিস্থিতি অনেকটাই স্থিতিশীল।

Advertisements

৭৫ পার করে বয়সজনিত সমস্যায় মাঝেমধ্যেই ভুগতে দেখা যায় কবীর সুমনকে। তবে এই বয়সেও কাজ চালিয়ে যাচ্ছেন তিনি। গত বছরই বাংলাদেশে গিয়ে গান গেয়ে এসেছিলেন কবীর সুমন। তাঁর বিভিন্ন মন্তব্যও তৈরি করে বিতর্ক। গত বছর জন্মদিনে কবীর সুমনের ‘৭৫ এও বিছানায় সক্ষম’ মন্তব্যটি বিরাট শোরগোল ফেলেছিল। এর আগেও তাঁর একাধিক মন্তব্য শোরগোল ফেলেছে বিভিন্ন মাধ্যমে। বহু বিতর্কে জড়িয়েছেন তিনি। বহুল সমালোচিতও হয়েছেন কবীর সুমন। তবে হাজারো বিতর্ক হলেও নিজের শর্তেই জীবন বাঁচেন কবীর সুমন। বর্তমানে নিজের গান নিয়েই ব্যস্ত রয়েছেন তিনি। বাংলা খেয়াল নিয়ে এখন কাজ করছেন সঙ্গীতশিল্পী। তাঁর দ্রুত সুস্থতার কামনা করছেন সকলে।

whatsapp logo
Advertisements
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই