BollywoodHoop Plus

Kajol: কম বয়সে শরীর নিয়ে কুরুচিকর মন্তব্য শুনতে হয়েছে কাজলকে!

নব্বইয়ের দশকে বি-টাউনের জনপ্রিয় নায়িকাদের মধ্যে অন্যতম ছিলেন অভিনেত্রী কাজল (Kajol)। অভিনয়ের দক্ষতা ও কায়িক সৌন্দর্য্য, এই দুই দিয়েই তিনি জয় করেছেন ভক্তদের মন। পাশাপাশি তিনি ভক্তদের উপহার দিয়েছেন একাধিক সুপারহিট ছবিও। তার অভিনীত সফল ছবির তালিকায় অন্যতম হল- ‘কুছ কুছ হোতা হে’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘দিলবালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, ‘হাম আপকে দিল মে রেহতে হে’, ‘দিলবালে’, ‘বাজিগার’, ‘হেলিকপ্টার ইলা’, ‘ত্রিভঙ্গ’। এছাড়াও আরো অগণিত ছবিতে অভিনয় করেছেন অভিনেত্রী। শেষ তাকে ‘সালাম ভেঙ্কি’ ছবিতে দেখা গিয়েছে।

কিন্তু বি-টাউনে এই জায়গা পেতে কাজলকেও কম কাঠ-খড় পোড়াতে হয়নি। অনেক লড়াই করেই এই স্থান লাভ করেছেন অভিনেত্রী। এর মাঝে এমনই একটি লড়াই ছিল কটূক্তির প্রতি। কেরিয়ারের শুরুতে অভিনেত্রীর গায়ের রং ছিল উজ্জ্বল শ্যামল বর্ণ। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই বিষয়ে মুখ খোলেন অভিনেত্রী। তিনি জানান যে কেরিয়ারের শুরুতে তাকে অনেকেই ‘মোটা’ বা ‘কালো’ বলে কটাক্ষ করতেন।এই বিষয়ে নাম না করে একজনের কথা বলেন অভিনেত্রী। তার কথায় সবসময় চশমা পরে থাকতো এমন একজন তার এই বিষয়টি নিয়ে বেশি কটাক্ষ করতেন।

আর এইসব কারণে অভিনেত্রী নিজেও নিজের উপর বিরূপ দৃষ্টি দিতে শুরু করেন। তবে শেষমেষ তিনি সিদ্ধান্ত নেন যে নিজের সত্যিটাকে মেনে নেবেন এবং নিজের কাছে নিজে অনেকাংশে ‘কুল’ থাকবেন। অভিনেত্রীর কথায়, ৩২-৩৪ বছর বয়সে এসে তিনি নিজেকে পছন্দ করা শুরু করেন এবং আয়নার সামনে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে নিজেকে দেখার সাহস খুঁজে পান। কাজলের কথায়, ‘ওই যে সবাই বলে তুমি ততক্ষণ দেখনদারি করবে যতক্ষণ না তুমি বিশ্বাস করবে। এবং অবশেষে তুমি এটা করতে পারবে।’

প্রসঙ্গত, বর্তমানে অভিনয় জগতের সঙ্গে সক্রিয়তা কমিয়েছেন অভিনেত্রী। বর্তমান তিনি চুটিয়ে সংসার করছেন বলিউডের স্টার অজয় দেবগণের সঙ্গে। কাজল ও অজয়ের দুই সন্তান রয়েছে, নায়শা ও যুগ। নায়শা ভারতের বাইরে উচ্চশিক্ষার জন্য রয়েছেন। তবে ছোট যুগ রয়েছে মা-বাবার কাছে।

 

View this post on Instagram

 

A post shared by Kajol Devgan (@kajol)

Related Articles