Hoop PlusTollywood

Kanchan Mullick: বাংলার সানি লিওন হয়ে গিয়েছি: কাঞ্চন

একটা সময় চুটিয়ে সিপিআইএম করতেন, এখন তিনি দিদির সৈনিক, কড়া পাকের তৃণমূল সন্দেশ তিনি। সম্প্রতি এক সংবাদমাধ্যমে মুখোমুখি সাক্ষাৎকারের আসরে বসেন। সেই সাক্ষাৎকারে পুরোনো দিনের বহু স্মৃতি তাজা হয়ে ওঠে। কী করতেন কাঞ্চন মল্লিক অতীত জীবনে? বর্তমানে, তিনি যদিও বিধায়ক। তৃণমূলের তরীতে উঠে একুশের নির্বাচনে বিধায়কের পদে আসীন হন। একহাতে অভিনয় জীবন, অন্যহাতে রাজনীতির ময়দান, পাশাপাশি নতুন করে যোগ হয়েছে ব্যাক্তিগত কেচ্ছা, সব সামলে কাঞ্চন মল্লিক তুমুল জনপ্রিয়।

টিউশন থেকে ডোর টু ডোর সেলস ম্যানের কাজ করতেন একটা সময়। এমনকি রাসবিহারীর এক মদের দোকানের বাইরে দাঁড়িয়ে মদ পর্যন্ত বিক্রি করেছেন তিনি।ক্লাস টেনে পড়তে বাবা গত হন, পুরো পরিবারের উপার্জনের দ্বায়িত্ব একার কাঁধে নিতে হয়।

একটা সময় থিয়েটার করতেন কাঞ্চন, এখনও করেন। শুধুই যে কমার্শিয়াল ছবিতে কমেডিয়ান চরিত্র করছেন এমনটা নয়। অথচ তার কোনো গড ফাদার ছিল না ইন্ডাস্ট্রিতে। পুরোটাই একা লড়াই করে আসা। তবে, এদিন কাঞ্চনের গলায় দুটো বিষয়ে আক্ষেপের বিষয়বস্তু দেখা গেল , এক – বহুদিন ধরে অ্যাঙ্কারিং করেছেন, বহু স্টেজ শো করেছেন অথচ এখনও পর্যন্ত কোনো অ্যাওয়ার্ড পাননি এই ক্ষেত্রে। দুই হল – বাংলা সিনেমায় তাকে যেভাবে উপস্থাপন করা হয়েছে তাতে তিনি বাংলার সানি লিওন। কখনো ছেড়া গেঞ্জি, কখনো গামছা তো কখনো ঘরোয়া হাফ প্যান্টে চরিত্র সামলাতে হয়েছে, যদিও মন্টু পাইলট টু ওয়েব সিরিজে কাঞ্চন মল্লিক দুর্দান্ত নেগেটিভ চরিত্রে অভিনয় করেছেন।

সম্প্রতি, কাঞ্চন মল্লিকের জীবনে এসেছে অনেক ঝড়। ব্যাক্তিগত দিক থেকে নানান কটুকথার শিকার হয়েছেন। বিবাহ, পরকীয়া, সন্তানের দ্বায়িত্ব না নেওয়া থেকে শুরু করে নানান বিতর্ক সৃষ্টি হলেও কাঞ্চন মল্লিক কিন্তু এখনও জন সাধারণের চোখে হিট, আর কারণটা হল তার অভিনয়।

whatsapp logo