Bengali SerialHoop Plus

Kanchanaa Moitra: বিয়ের পরের জীবন মানেই মাসকাবারি বাজার: কাঞ্চনা মৈত্র

লকডাউনের সময় যাঁরাই বিয়ের পিঁড়িতে বসেছেন, তাঁদের অবশ্যই শুনতে হয়েছে, তাঁরা মহা কিপটে। কারণ করোনা পরিস্থিতিতে সরকারী নির্দেশ মেনে দশ-বারো জন ও পরে পঞ্চাশ জনের অধিক নিমন্ত্রণ করা যেত না। ভারত যখন লকডাউন, তখন সাতপাকে বাঁধা পড়েছিলেন কাঞ্চনা মৈত্র (Kanchanaa Moitra)-ও। যথারীতি ‘দিদি নং ওয়ান’-এর মঞ্চে তাঁকেও শুনতে হল, তিনি খুব কিপটে।

কাঞ্চনা পর্দায় যতই গম্ভীর চরিত্রে অভিনয় করুন না কেন, বাস্তবে কিন্তু তিনি যথেষ্ট মজাদার কথা বলেন। একবার ‘দিদি নং ওয়ান’-এ এসে তিনি বলেছিলেন, তাঁর বিয়েতে মেনু হবে খিচুড়ি ও ডিমের ওমলেট। ততদিনে অবশ্য তাঁর বাগদান হয়ে গিয়েছিল কাঞ্চনার দীর্ঘদিনের প্রেমিক দ্বৈপায়ন ভৌমিক (Dwaipayan Bhowmik)-এর সাথে। পরিচিতরা প্রায় প্রত্যেকেই তাঁকে জিজ্ঞাসা করতেন, কবে বিয়ে করছেন কাঞ্চনা! উত্তর অবশ্য এল লকডাউনের সময়। কাউকে কিছু না জানিয়েই সাতপাকে বাঁধা পড়েছিলেন তিনি ও দ্বৈপায়ন। কিন্তু আবারও ‘দিদি নং ওয়ান’-এর মঞ্চে এসেই রচনা (Rachana Banerjee)-র অনুযোগ শুনতে হল তাঁকে। রচনা বললেন, কাঞ্চনা বোধ হয় বিয়ে, অ্যানিভার্সারি, অন্নপ্রাশন সব ট্রিট একসাথে দেবেন। কিন্তু বিয়ের পরের জীবন কাঞ্চনার কাছে মাসকাবারি বাজার।

তিনি বললেন, বিয়ের পর কোনো প্রেম হয় না। শুধু ফোনে ফোনে মাসকাবারি বাজার হয়। এমনকি কাঞ্চনা জানালেন, তাঁর শুটিং তাড়াতাড়ি শেষ হয়ে গেলেই বিরক্ত হয়ে যান দ্বৈপায়ন। কারণ কাঞ্চনা বাড়ি এসেই তাঁর উপর ছড়ি ঘোরাবেন তা জেনে গিয়েছেন তিনি। তবে দ্বৈপায়ন আপন করে নিয়েছেন কাঞ্চনার মাকে। তিনি কাঞ্চনা ও দ্বৈপায়নের সাথেই থাকেন। এই প্রসঙ্গে কাঞ্চনা বললেন, মেয়েরা বিয়ের পর যেমন শ্বশুর-শাশুড়িকে আপন করে নেন, ছেলেদের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। তাহলে সংসার সুখের হয়। তবে কাঞ্চনা তা পারেননি। কারণ তাঁর শ্বশুর-শাশুড়ি প্রয়াত হয়েছেন। কাঞ্চনার জীবনে তা যথেষ্ট আক্ষেপের।

বর্তমানে ‘জগদ্ধাত্রী’ ধারাবাহিকে নায়িকার সৎ মায়ের চরিত্রে অভিনয় করছেন কাঞ্চনা। পর্দায় তাঁর নাম শকুন্তলা স্যান্যাল। কিন্তু বাস্তবে খুশি মনে বাঁচার পলিসিতে বিশ্বাসী অভিনেত্রী। কাঞ্চনা জানালেন, তাঁর জীবনে স্থিরতা এনেছেন দ্বৈপায়ন।

whatsapp logo