whatsapp channel

পদ্মাবতী বনাম ঝাঁসির রানী, মানসিক অবসাদ নিয়ে দীপিকাকে ফের আক্রমণ ‘কুইন’ কঙ্গনার

আজ বিশ্ব-স্বাস্থ্য মানসিক দিবস! আজ আবার দুই রাণীর মধ্যে শুরু হল প্রতিদ্বন্দ্বীতা। লক্ষীবাই ওরফে কঙ্গনা রানাওয়াত নিশানায় আজও বাদ পড়লোনা রাণী পদ্মাবতী ওরফে দীপিকা পাডুকোন। এই বিশেষ দিন উপলক্ষ্যে তিনি…

Avatar

HoopHaap Digital Media

আজ বিশ্ব-স্বাস্থ্য মানসিক দিবস! আজ আবার দুই রাণীর মধ্যে শুরু হল প্রতিদ্বন্দ্বীতা। লক্ষীবাই ওরফে কঙ্গনা রানাওয়াত নিশানায় আজও বাদ পড়লোনা রাণী পদ্মাবতী ওরফে দীপিকা পাডুকোন।

এই বিশেষ দিন উপলক্ষ্যে তিনি তাঁর সব ভক্তদের অনুপ্রেরণা দিলেন তাঁর ছবি “Judgementall Hai Kya” দেখার জন্যে। পাশাপাশি বলিউডের প্রথম সারির অভিনেত্রীকে তীরবিদ্ধ করতে ভুললেননা। তিনি দীপিকার নাম না করেই অভিযোগ করলেন, ইন্ডাস্ট্রিতে যাঁরা ডিপ্রেশনের দোকান চালান তাঁরাই নাকি একদিন এই ছবিটির রিলিজ বন্ধ করতেও চেয়েছিলেন।

প্রসঙ্গত,২০১৯ সালের ১৭ এপ্রিল প্রথমে সোশ্যাল মিডিয়ায় মুক্তি পেয়েছিল কঙ্গনা ও রাজকুমারের পোস্টার মেন্টাল হ্যায় কেয়া ছবির পোস্টার। সেই পোস্টারে দু’জনকে জিভের ডগায় ব্লেড ব্যালেন্স করতে দেখা গিয়েছে। তারপরই ফ্যানরা সুখ্যাতি করেছেন এই ভিন্ন রকমের পোস্টারের, তেমনই বিরূপ প্রতিক্রিয়া এসেছে দেশের মনোবিদ্ সহ বলিউডের একাংশ। মনোবিদদের মতে, এই পোস্টারটি অসংবেদনশীল এবং বর্তমান প্রজন্মকে ক্ষতিও করবে। যে সব মানুষের মানসিক সমস্যা রয়েছে তাঁদের একপ্রকার অপমান করা হয়েছে বলে দাবি করেছিলেন অনেক চিকিৎসক।

তারপরই সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের প্রধান প্রসূন যোশির কাছে নালিশ দায়ের করা হয়েছিল দ্য ইন্ডিয়ান সায়াকিয়াট্রিক সোসাইটির তরফ থেকে। দাবি করা হয়েছিল,মানসিক সমস্যার প্রতীক হিসেবে কেন এই ধরনের পোস্টার তৈরি করা হয়েছে তার বিশ্লেষণ দিতে হবে সিনেমার পরিচালকে।

অবশেষে,মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞদের চাপের মুখে পড়ে ছবি নির্মাতারা পুরোনো নাম বদলে দিতে বাধ্য হন। ঠিক সেই কারণেই নির্মাতারা ছবির নাম ‘Mental Hai Kya ‘থেকে বদলে ‘Judgementall Hai kya’ করার সিদ্ধান্ত নিয়েছেন।’

আজ মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে, নিজে একটি ট্যুইট করে ভক্তদের উদ্দেশ্যে লিখলেন, ‘মানসিক স্বাস্থ্য সম্পর্কে সতেচনতা প্রচারে আমরা যে ছবি তৈরি করেছিলাম, তা আদালত পর্যন্ত টেনে নিয়ে যাওয়া হয়েছিল। আর যে সব মানুষ নিয়ে গিয়েছিলেন তাঁরাই আবার ডিপ্রেশনের দোকান চালান। মিডিয়া ব্যানের পর মুক্তির কিছুদিন আগেই ছবির নাম বদলে দিতে হয়েছিল। ফলে নানা রকম মার্কেটিং সমস্যাও দেখা দিয়েছিল। কিন্তু ছবিটি খুব ভালো। আজ অন্তত একবার এই ছবিটি দেখুন আর কেমন লাগলো তা জানান”।

সম্প্রতি দীপিকার মাদক মামলায় নাম উঠে আসতেই কঙ্গনা একহাত নিয়ে ট্যুইট করেন। বলেছিলে দীপিকার মতো হাই প্রোফাইল স্টার কিড কীভাবে তাঁর ম্যানেজারকে মাদক নিয়ে ওইভাবে প্রশ্ন করতে পারেন বলে আক্রমণ করেন। শুধু তাই নয়, নিজেদের ভাল শিক্ষায় শিক্ষিত বলে দাবি করা দীপিকা কীভাবে ম্যানেজারকে ‘মাল হ্যায় ক্যা’ বলে কীভাবে প্রশ্ন করেন, তা নিয়েও জোরদার কটাক্ষ করা হয়েছিল।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media