whatsapp channel

Kangana Ranaut: বিছানায় কি করেন সেটা বড় নয়: কঙ্গনা রাণাওয়াত

কঙ্গনা রাণাওয়াত (Kangana Ranaut) ইন্ডাস্ট্রিতে স্পষ্টকথনের জন্য বিখ্যাত। একদিকে যেমন তিনি বলিউড মাফিয়া নিয়ে কথা বলতে পিছপা হন না, অপরদিকে ‘এমার্জেন্সি’ সম্পূর্ণ করার জন্য বাজি রাখতে পারেন নিজের যাবতীয় সম্পত্তিকে।…

Avatar

Nilanjana Pande

কঙ্গনা রাণাওয়াত (Kangana Ranaut) ইন্ডাস্ট্রিতে স্পষ্টকথনের জন্য বিখ্যাত। একদিকে যেমন তিনি বলিউড মাফিয়া নিয়ে কথা বলতে পিছপা হন না, অপরদিকে ‘এমার্জেন্সি’ সম্পূর্ণ করার জন্য বাজি রাখতে পারেন নিজের যাবতীয় সম্পত্তিকে। এবার অন্য নায়িকাদের মতো লিঙ্গ বৈষম্য নিয়ে সরব হলেন কঙ্গনাও।

সুপ্রিম কোর্টে সমলিঙ্গে বিবাহ আইনসম্মত করার আর্জির পরিপ্রেক্ষিতে শুক্রবার একটি টুইট করেন কঙ্গনা। কঙ্গনা লিখেছেন, তাঁর পরিচয় শুধুমাত্র একজন মহিলা হিসাবে নয়। কর্মই তাঁর পরিচিতি তৈরি করেছে। লিঙ্গ বিচারের কোনো তাৎপর্য আছে বলে মনে করেন না কঙ্গনা। তাঁর মতে, বর্তমানে অধিকাংশ ক্ষেত্রে মহিলা পরিচালক বা অভিনেত্রীর মতো শব্দ ব্যবহার করা হয় না। শুধুমাত্র অভিনেতা, পরিচালক বলেই সম্বোধন করা হয়। এই প্রসঙ্গে যৌনতার কথাও টেনে এনেছেন কঙ্গনা। তিনি লিখেছেন, বিছানায় যৌনতা বিষয়ে ব্যক্তিগত পছন্দ বা অগ্রাধিকার সীমাবদ্ধ রাখা উচিত। কিন্তু যৌনতাকে নিজের পরিচয়পত্র বানিয়ে ফেলা অর্থহীন।

কঙ্গনার মতে, যৌন ভাবনার সাথে অন্যের ভাবনা না মিললে অযথা তাকে আক্রমণ করা উচিত নয়। যৌনতা বা শারীরিক সৌন্দর্যের ভিত্তিতে মানুষকে বিচার করার বিরোধী কঙ্গনা। নিজের কেরিয়ারের স্ট্রাগলের কথাও এদিন লিখেছেন তিনি। কঙ্গনা জানিয়েছেন, প্রত্যন্ত এলাকা থেকে উঠে আসা মহিলা বলে বাড়তি কোনো সুবিধা পাননি তিনি। বরং নিজের যোগ্যতায় বলিউডে স্থান করে নিয়েছেন তিনি। লিঙ্গপরিচয় নিয়ে যাঁরা বিচার করেন, তাঁরা বেশিদূর এগোতে পারেন না বলে মনে করেন কঙ্গনা।

আগামী দিনে কঙ্গনাকে দেখা যাবে ইন্দিরা গান্ধী (Indira Gandhi)-র বায়োপিক ‘এমার্জেন্সি’-তে। ইতিমধ্যেই এই ফিল্মে ইন্দিরা গান্ধীর চরিত্রে কঙ্গনার লুক সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে।

 

View this post on Instagram

 

A post shared by Kangana Ranaut (@kanganaranaut)