whatsapp channel

Karan Johar: বলিউডে আর নতুন মুখ চাইছেন না করণ জোহর!

বলিউডে তরুণ বয়স থেকে পরিচালনার কাজ সামলে আসছেন করণ জোহর (Karan Johar)। ফিল্মি কেরিয়ারে একের পর এক 'হিট' ছবি উপহার দিয়েছেন দর্শকদের। নানা কারণে প্রায়ই চর্চায় থাকেন করণ। তবে তার…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

বলিউডে তরুণ বয়স থেকে পরিচালনার কাজ সামলে আসছেন করণ জোহর (Karan Johar)। ফিল্মি কেরিয়ারে একের পর এক ‘হিট’ ছবি উপহার দিয়েছেন দর্শকদের। নানা কারণে প্রায়ই চর্চায় থাকেন করণ। তবে তার কাজের ধরন অন্যদের থেকে অনেকটাই ভিন্ন। করণ যেমন স্টারদের নিয়ে কাজ করেন, তেমনই ‘স্টার’ তৈরিও করেন তিনি। নতুনদের সুযোগ দিতে কোনোদিনই পিছুপা হননা বি-টাউনের এই পরিচালক। কিন্তু এই বিষয়েই এবার একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করলেন করণ।

Advertisements

বলিউডের মন্দার সময় বিস্ফোরক মন্তব্য করলেন করণ জোহর। নতুনদের নিয়ে কাজ করার প্রসঙ্গে এবার অন্য মেজাজ পরিচালকের। উঠতি অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে আর কাজ করতে চান না তিনি। কিন্তু কেন এই কথা বললেন তার মতো একজন পরিচালক? কারণ হিসেবে করণ বলেন, নতুনদের নিয়ে কাজ করলেই আর্থিক ক্ষতি হয়। তাই এই সময়ে উঠতি অভিনেতা-অভিনেত্রীদের নিয়ে কাজ করা অর্থহীন বলেই মনে করেন করণ। এছাড়াও নতুন মুখ এলে ছবির প্রচার যেমন হয় ব্যয়বহুল, তেমনই সমালোচনা হয় অন্যভাবে। তাই এই সিদ্ধান্ত নিচ্ছেন তিনি, এমনটাই জানান করণ।

Advertisements

প্রসঙ্গত, এর আগে একাধিক নতুন মুখকে সামনে এনেছেন করণ জোহর। এর মধ্যে অভিনয় জগতে যেমন রয়েছে আলিয়া ভাট (Alia Bhatt), বরুণ ধাওয়ান (Varun Dhawan), জাহ্নবী কাপুর (Janhvi Kapoor), অনন্যা পান্ডে-র (Annanya Pandey) মতো নাম, তেমনই সহ পরিচালনায় সাইফ আলি খানের পুত্র ইব্রাহিম আলি খানের নামও রয়েছে এই তালিকায়। এনারা সকলেই করণ জোহারের হাত ধরে পা রেখেছেন বি-টাউনে। আর এখানেই ‘নেপোটিজম’-এর অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। তবে তিনি সেসব কড়া হাতে দমন করেছেন পরিচালক নিজেই। তার কথায় সিদ্ধার্থ মালহোত্রা, তারা সুতারিয়ার মতো নতুন মুখকেও সামনে এনেছেন করণ।

Advertisements

প্রসঙ্গত, ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবিতে সহ পরিচালকের মাধ্যমে কেরিয়ার শুরু করেন করণ জোহার। তারপর তার পরিচালনায় প্রথম মুক্তি পায় ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিটি। তারপর থেকে একের পর এক সফল ছবি পরিচালনা করেছেন করণ জোহর। আগামী বছরে তার পরিচালনায় আসছে ‘রকি অর রানি কি প্রেম কাহানি’ ছবি। এই ছবিতে অভিনয় করবেন ধর্মেন্দ্র, জয়া বচ্চন সহ অনেকেই।

Advertisements
whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা