BollywoodHoop Plus

Kareena Kapoor: মেদ ঝরাতে কোন ব্যায়ামে ভরসা রাখেন বেগম করিনা! টিপসগুলি আপনার কাজে লাগবেই

বলিউডের হার্টথ্রব নায়িকাদের তালিকায় উপরের দিকেই নাম থাকে সইফ ঘরণী করিনা কাপুরের (Kareena Kapoor Khan)। কয়েক দশক ধরে তিনি রাজ করছেন বি-টাউনে। নায়িকার চরিত্রে অভিনয় থেকে আইটেম গানে নাচ, সবটাই করেছেন জীবনে। আবার সংসারও করেছেন চুটিয়ে। এর মাঝে করিনা ও সইফের মাঝে কোল আলো করে এসে তাদের সন্তান তৈমুর। বর্তমান প্রজন্মের বলি-মাম্মাদের থেকে অনেক আগেই মাতৃত্ব উপভোগ করেছেন অভিনেত্রী। কিন্তু মাতৃত্বকালীন সময় পার করার পরেও কিভাবে এতটা ‘ফিট’ এই অভিনেত্রী? এই নিয়ে অনেকের মনে প্রশ্ন জাগে। এবার এই প্রশ্নের জবাব দিলেন তার ফিটনেস প্রশিক্ষক।

২০১২ সালে পতৌদি পরিবারের গৃহবধূ হন বলিউডের ‘বেবো’। ২০১৬ সালে জন্ম তার তার প্রথম সন্তানের। আর প্রথমবার মাতৃত্বকালীন সময়ের পর কিছুটা মোটা হয়ে গিয়েছিলেন অভিনেত্রী। ওজন বেড়েছিল নিয়মমাফিক। তবে তিনি সবটুকু মেনে নিয়েছিলেন। আবার তারপর মনোনিবেশ করেছিলেন নিজের ফিটনেস নিয়ে। সন্তানদের খেয়াল রাখার পাশাপাশি কেরিয়ার নিয়েও সচেতন ছিলেন অভিনেত্রী। তাই তিনিও গিয়ে হাজির হন বলিউড নায়িকাদের ফিটনেস প্রশিক্ষক অনুষ্কা পাওরানির কাছে। তার প্রশিক্ষণেই নিজেকে আবার আগের অবতারে ফিরিয়ে এনেছেন এই নায়িকা। কিন্তু কিভাবে আবার নিজের ‘জিরো-ফিগার’ ফিরে পেয়েছিলেন অভিনেত্রী? এবার এই নিয়ে তার প্রশিক্ষকই মুখ খুললেন।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই বিষয়ে মুখ খোলেন ফিটনেস প্রশিক্ষক অনুষ্কা পাওরানি। তিনি প্রায়ই তার জিমের ভিডিও শেয়ার করেন নিজের ইনস্টাগ্রামে। তিনি জানালেন গোপন কথাটি। অনুষ্কাদেবী বলেন যে করিনা নিজের ফিটনেস নিয়ে একদমই আপোষ করেন না। নিয়মিত শরীরচর্চা করেন এই অভিনেত্রী। তবে নিজেকে ফিট রাখতে অভিনেত্রী বিশেষভাবে ভরসা রাখেন বালাসনে। হাঁটু মুড়ে গোড়ালির উপর বসে শরীরকে বেঁকিয়ে বুক উরুর কাছে ঠেকিয়ে শরীরকে প্রসারিত করেন অভিনেত্রী। অভিনেত্রীর ক্ষেত্রে এই ব্যায়ামই ওজন ঠিক রাখতে সাহায্য করে বলে জানান তিনি।

করিনা কাপুরকে শেষবার আমির খানের সঙ্গে ‘লাল সিং চাড্ডা’ ছবিতে দেখা গিয়েছিল। আগামীতে তাকে সুজয় ঘোষের নতুন ছবিতে দেখা যেতে চলেছে। সম্প্রতি তিনি হংসল মেহতার সঙ্গে একটি থ্রিলার ছবির শ্যুটিং শেষ করলেন। এছাড়াও চলছে ‘ক্রিউ’ ছবির প্রস্তুতি।

whatsapp logo

Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা