BollywoodHoop Plus

Kiara Advani: কিয়ারার ভরসা শুধুমাত্র বেসন!

প্রাচীন কাল থেকেই মহিলারা রূপচর্চার ক্ষেত্রে ব্যবহার করেন ঘরোয়া উপকরণ। বিয়ের সময় গায়ে হলুদের অনুষ্ঠান এর প্রমাণ দেয়। ভারত চন্দন, হলুদ, বেসনের মতো উপকরণে সমৃদ্ধ যা রূপটান হিসাবে অনায়াসেই ব্যবহার করা যায়। নায়িকাদের মধ্যে অনেকেই ভরসা রাখেন ঘরোয়া রূপটানে। এঁদের মধ্যে অন্যতম হলেন ঐশ্বর্য রাই বচ্চন (Aishwarya Rai Bachchan), প্রিয়াঙ্কা চোপড়া (Priyanka Chopra Jonas), জয়া এহসান (Jaya Ahsan)। এই কারণে লকডাউনের সময় বিউটি পার্লার বন্ধ থাকলেও তাঁদের চেহারার উজ্জ্বলতা কমেনি। এই তালিকায় নবতম সংযোজন কিয়ারা আডবাণী (Kiara Advani)।

কিয়ারার রূপচর্চার অন্যতম উপকরণ হল বেসন। কিয়ারা বেসন দিয়ে তৈরি তিনটি ফেসপ‍্যাক ব্যবহার করেন। এর মধ্যে একটি হল অ্যালোভেরা ও বেসনের ফেসপ‍্যাক। এই ফেসপ‍্যাকটি সানট‍্যান তুলতে অত্যন্ত সহায়ক। এছাড়াও ত্বকের মৃত কোষ সরিয়ে ত্বককে সজীব করে তোলে এই ফেসপ‍্যাক।

 

View this post on Instagram

 

A post shared by KIARA (@kiaraaliaadvani)

অপর একটি ফেসপ‍্যাক হল বেসন ও ওটসের ফেসপ‍্যাক। এটিও ত্বকের মৃতকোষ দূর করে ত্বককে সজীব রাখতে সাহায্য করে। আরও একটি ফেসপ‍্যাক হল বেসন ও মুলতানি মাটির ফেসপ‍্যাক। এই ফেসপ‍্যাকটি ত্বকে অ্যান্টিব্যাকটিরিয়াল হিসাবে কাজ করে। ফলে ত্বকের তৈলাক্ত ভাব দূর করার পাশাপাশি অ্যাকনের সমস্যাও দূর করে এই ফেসপ‍্যাক।

তবে বেসন, ওটস, মুলতানি মাটি ব্যবহার করার আগে অবশ্যই মনে রাখতে হবে শুষ্ক ত্বকে এগুলি ব্যবহার করার পদ্ধতি অন্যরকম। সঠিক পদ্ধতি অনুসরণ না করলে ত্বক অত্যন্ত শুষ্ক হয়ে যেতে পারে।

 

View this post on Instagram

 

A post shared by KIARA (@kiaraaliaadvani)

whatsapp logo