Hoop SportsHoop Trending

৬ বলে ছয়টি ছক্কা, যুবরাজ সিং-এর রেকর্ড ছুঁয়ে ফেললেন কিরন পোলার্ড

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল ৭০ ও ৮০-এর দশকে টি২০ ফরম্যাটে যে স্থানে ছিল বলতে গেলে এখন তার আমূল পরিবর্তন হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ এখন বিশ্বের যে কোন দলকে চ্যালেঞ্জ করতে সক্ষম। ৩ ম্যাচের সিরিজের প্রথম টি২০ তে শ্রীলঙ্কার মুখোমুখি হয়ে ওয়েস্ট ইন্ডিজ দর্শকরা কিরন পোলার্ডকে একটি চমৎকার কৃতিত্ব অর্জন করতে দেখল। অভিজ্ঞ ব্যাটসম্যান লঙ্কার আকিলা দানঞ্জয়কে এক ওভারে ৬টি ছক্কা মেরে বিস্ময় সৃষ্টি করলেন।

এটা ছিল খেলার ষষ্ঠ ওভার যেখানে পোলার্ড একপ্রকার বিস্টের মতো তার ক্ষমতা প্রদর্শন করে।ভারতের সাবেক ক্রিকেটার যুবরাজ সিং ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে এক ওভারে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডকে ৬টি ছক্কা মেরেছিলেন।। এবার পোলার্ড হলেন একমাত্র ব্যাটসম্যান যিনি আন্তর্জাতিক ক্রিকেটে সংক্ষিপ্ততম ফরম্যাটে যুবরাজের রেকর্ডের তালিকায় নিজের নাম লেখালেন।এদিকে, পোলার্ড হলেন তৃতীয় ক্রিকেটার যিনি আন্তর্জাতিক ক্রিকেটে পরপর 6 ছক্কা মেরেছেন। দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান হার্শেল গিবসও ২০০৭ সালে একই কাজ করেছিলেন যখন তার দল নেদারল্যান্ডসের বিপক্ষে উঠেছিল। যদিও, গিবস ওয়ানডে ক্রিকেটে এটা করেছিলেন।

তবে শ্রীলঙ্কার বোলার আকিলার কথা বলতে গেলে বলতে হয় যে, তিনি তার শেষ ওভারে পরপর তিনটি ডেলিভারিতে এভিন লুইস, ক্রিস গেইল এবং নিকোলাস পুরানকে আউট করে হ্যাটট্রিক করেন। এই প্রথম কোন ম্যাচে হ্যাটট্রিক করা কোন বোলার এক ওভারে একই ম্যাচে ৬টি ছক্কা হজম করেন।

ম্যাচের ক্ষেত্রে, শ্রীলঙ্কা ওয়েস্ট ইন্ডিজদের সামনে ১৩২ রানের লক্ষ্য স্থির করেছিল। ওয়েস্ট ইন্ডিজরা সমস্যায় পড়েছিল যখন দানঞ্জয় হ্যাটট্রিক করেন এবং পরপর ৩ টি মুল্যবান উইকেট তোলেন । ০ উইকেটে ৫২ রান থেকে ৩ উইকেটে ৫২ রান করে শ্রীলঙ্কা খেলায় প্রত্যাবর্তন করলেও পোলার্ড ৬ বলে ছয়টি ছক্কা হাঁকিয়ে দ্রুত রান এগিয়ে নিয়ে যান। তবে ১১ বলে ৩৮ রানের পর পোলার্ডকে আউট করেন ওয়ানিন্দু হাসরাঙ্গা, যিনি ম্যাচে শ্রীলঙ্কার হয়ে সেরা বোলার ছিলেন। ম্যাচে ৪ ওভারে মাত্র ১২ রান দিয়ে ৩ উইকেট নেন হাসারাঙ্গা। তবে শেষ পর্যন্ত ম্যাচটি জিতে নেয় ওয়েস্ট ইন্ডিজ।

whatsapp logo